সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় শিক্ষা সপ্তাহে নকলায় শ্রেষ্ঠ হলেন যারা

শাহরিয়ার মিল্টন   |   শুক্রবার, ১৯ মে ২০২৩ | প্রিন্ট

জাতীয় শিক্ষা সপ্তাহে নকলায় শ্রেষ্ঠ হলেন যারা

শেরপুর : জাতীয় শিক্ষা সপ্তাহে (২০২৩) শেরপুরের নকলায় নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বুলবুল আহমেদ এবং জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ স্বাক্ষরিত একটি তালিকা প্রকাশ করা হয়। শ্রেষ্ঠ প্রতিষ্ঠান : শ্রেষ্ঠ বিদ্যালয় নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শ্রেষ্ঠ মাদ্রাসা নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসা, শ্রেষ্ঠ কলেজ চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজ ও শ্রেষ্ঠ কারিগরি কলেজ আইডিয়াল টেকনিক্যাল এন্ড বিএম কলেজ।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান : বিহারিরপাড় এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফরিদুল ইসলাম, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. আজিজুল ইসলাম ও ধুকুড়িয়া এ-জেড টেকনিক্যাল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রেজাউল আলম। শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক : নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুরঞ্জিত কুমার বণিক, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. রুকনুজ্জামান ও সরকারি হাজী জালমামুদ কলেজের কারিগরি শাখার সহকারী অধ্যাপক মো. নুরুল আলম আকন্দ।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী: নকলা পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী রিতু সাহা, নকলা শাহরিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান ও চৌধুরী ছবরুন নেছা মহিলা কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী নওশীন জাহান উর্মী।

শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার, গ্রুপ ও শিক্ষক : নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্ঠ স্কাউট ফজলে নূর সনয় ও শ্রেষ্ঠ গার্ল গাইড রামিম জান্নাত ঐশি, সরকারি হাজী জালমামুদ কলেজের শ্রেষ্ঠ রোভার নাজমুল হাসান নাঈম ও শ্রেষ্ঠ গার্ল-ইন রোভার আসমা আক্তার ঊষা। শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট গ্রুপ নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। শ্রেষ্ঠ রোভার গ্রুপ ও শ্রেষ্ঠ রেঞ্জার গ্রুপ সরকারি হাজী জালমামুদ কলেজ। শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. নাজিম উদ্দিন ও শ্রেষ্ঠ গার্ল-ইন স্কাউট শিক্ষক কাজল রেখা। শ্রেষ্ঠ রোভার শিক্ষক নির্বাচিত হয়েছেন সরকারি হাজী জালমামুদ কলেজের প্রভাষক মো. মোবারক হোসেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ জানান, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উদযাপন উপলক্ষে এসব শ্রেষ্ঠত্ব যাচাই বাছাই করে চূড়ান্ত তালিকা প্রণয়ন করেছেন বিভিন্ন উপ-কমিটির নেতৃবৃন্দ। ২১ মে, রবিবার জেলা প্রশাসকের কার্যালয়ে উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক, শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষার্থী ও শ্রেষ্ঠ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করা হবে। ২০ মে, শনিবার শেরপুর মডেল গার্লস কলেজে শ্রেষ্ঠ স্কাউট, গার্ল গাইড, রোভার, গ্রুপ ও গ্রুপ শিক্ষক নির্বাচন করা হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৯ | শুক্রবার, ১৯ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com