শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

‘জনগণ বিএনপিকে গ্রিন সিগন্যাল দিয়েছে’

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২ | প্রিন্ট

‘জনগণ বিএনপিকে গ্রিন সিগন্যাল দিয়েছে’

ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. নিপুন রায় চৌধুরী বলেছেন, জনগণ বিএনপিকে গ্রিন সিগন্যাল দিয়েছে। তারা বলেছে যে, আমরা প্রস্তুত, আপনারা (বিএনপি) প্রস্তুত কিনা।

আইনজীবী ফোরামের সহ-সভাপতি অ্যাডভোকেট আবু সেলিম চৌধুরীকে গ্রেপ্তারের পর বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকেলে আদালতে হাজির করা হয়। এসময় আদালতে আসেন নিপুণ রায়। পরে সেখানে উপস্থিত সাংবাদিকদের একথা বলেন নিপুন রায়।

 

এদিন অ্যাডভোকেট আবু সেলিম চৌধুরীকে কেরানীগঞ্জ মডেল থানার একটি নাশকতার মামলায় আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে। তার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদন করেন। এসময় প্রায় অর্ধশতাধিক আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিশকাত শুকরানার আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এসময় নিপুণ রায় বলেন, আইনজীবী ফোরামের সহ-সভাপতি এবং দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সদস্য অ্যাডভোকেট আবু সেলিম চৌধুরীকে গতকাল রাত দেড়টার দিকে তার বাড়িতে রেট দিয়ে স্থানীয় আওয়ামী লীগ এবং প্রশাসনের দায়িত্বপ্রাপ্তরা তাকে ও তার পরিবারের সদস্যদের ঘুম থেকে উঠায়। সেলিম চৌধুরীকে গ্রেপ্তার করে নিয়ে আসে। সবচেয়ে দুঃখজনক বিষয় এটা, বর্তমান এ অগণতান্ত্রিক ব্যবস্থায় যারা সরকার পরিচালনা করে আসছেন, তারা অবৈধভাবে রাষ্ট্র পরিচালনা করে আসছে। দিনের ভোট রাতে চুরি করে গণতন্ত্রকে হত্যা করে তারা একনায়কতন্ত্র কায়েম করতে চাচ্ছে। এই পরিস্থিতিতে মানুষের স্বাভাবিক জীবনযাত্রার নিশ্চয়তা দিতে সরকার ব্যর্থ হয়েছে।

 

তিনি বলেন, এখন সারা বাংলাদেশে যখন বিএনপির নেতাকর্মীরা উজ্জীবিত হয়েছে এবং সাধারণ জনগণের আস্থার জায়গায় বিএনপি পৌঁছে গিয়েছে। জনগণ বিএনপিকে গ্রিন সিগন্যাল দিয়েছে যে, আমরা প্রস্তুত, আপনারা প্রস্তুত কিনা। এটা কিন্তু জনগণ বিএনপিকে সিগন্যাল দিয়ে দিয়েছে। গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে জনগণ বিএনপির পাশে আছে। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে তার পাশে আছে। ঠিক এমন সময় তারা (সরকার) দেশে একটা আতঙ্ক সৃষ্টি করার জন্য এ ধরনের গ্রেপ্তার, হয়রানি করছে। ঢাকা জেলা বিএনপির পক্ষ থেকে আমি এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কেরানীগঞ্জের তেঘরিয়া সাকিনস্থ এলাকায় গত বছরের ৮ নভেম্বর নাশকতার অভিযোগে মামলাটি দায়ের করে পুলিশ। এ ঘটনায় আবু সেলিম চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১৬ | বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: