রবিবার ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জগন্নাথপুর পিএফজির পিস এম্যাম্বাসেডর ও সমন্বয়কারী মনোনীত, সাবকমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩ | প্রিন্ট

জগন্নাথপুর পিএফজির পিস এম্যাম্বাসেডর ও সমন্বয়কারী মনোনীত, সাবকমিটি গঠন

সুনামগঞ্জ : সর্বদলীয় সম্প্রীতি উদ্যোগ জগন্নাথপুর পিএফজির ফলো-আপ সভা অনুষ্ঠিত হয়েছে। ফলো-আপ সভায় গঠনতন্ত্রের আরেলাকে আগামী দুই বছরের জন্য পিস এ্যাম্বাসেডর ও সমন্বয়কারী মেনোনীত করা হয়েছে। এবং তিনটি সাবকমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে জগন্নাথপুর উপজেলা পরিষদের হলরুমে জগন্নাথপুর উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা সাদ মাষ্টারের সভাপতিত্বে ফলো-আপ সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সভাপতি সবাইকে ধন্যবা জানান এবং সভাপতির অনুমতি সাপেক্ষে সভায় করাবলার আহ্বান জানান।

সভার আলোচ্যসূচি অনুযায়ী বিভিন্ন সিদ্ধান্ত নেওয়ার দাবি জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম  রিজু, সাবেক সাংগঠনিক সম্পাদক জয়দ্বীপ সুত্রধর বীরেন্দ্র, বদরুল ইসলাম, বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল মুকিত, প্রচার সম্পাদক দিলু মিয়া, জাতীয় পার্টির সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লাল মিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, উপজেরা যুবলীগের সভাপতি মোঃ কামাল উদ্দিন, উপজেরা আওয়ামী লীগের  সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক লুঃফুর রহমান, প্রমূখ। সভায় সর্বসম্মতি ক্রমে ড. মাওলানা মাঈনুল ইসলাম পারভেজ, বিজয় দে, সৃবর্ণাকে পিএফজির সদস্য করা হয়।

শেষে বাংলাদেশ আওয়ামী লীগের পিস এ্যাম্‌বাসেডর আকমল হোসেন এর মৃত্যুজনিত কারণে এ্যাম্‌বাসেডর হিসেবে উপজেলা আওয়ামী লড়ের সাধারণ সম্পাদক রেজাউল করিম  রিজু, উপজেলা বিএনপির সহসভাপতি ড. জিয়াউর রহীম শাহীন এর পরিবর্তে উপজেলা বিএনপির সভাপতি আবু হোরায়রা সাদ মাষ্টার, জাতীয় পার্টির সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লাল মিয়া ও  উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী কে পিস এম্যাম্বাসেডর হিসেবে মনোনীত করা হয়। এবং ড. মাওলানা মাঈনুল ইসলাম পারভেজ কে সমন্বয়কারী মনোনীত করা হয়।

সভায় সর্বসম্মতি ক্রমে দ্বন্দ্ব নিরসন সাবকটিতে আহ্বায়ক পদে আতাউর রহমান, যুগ্ম আহ্বায়কপদে লুৎফুর রহমান, সদস্য পদে খলিলুর রহমান, আব্দুল মুকিত ও আব্দুল কাইয়ূম মশাহীদকে মনোনীত করা হয়। ইয়ূথ ব্যবস্থান সাবকটিতে আহ্বায়ক পদে কামাল উদ্দিন, যুগ্ম আহ্বায়ক পদে দিলু মিয়া, সদস্য পদে মুজিবুর রহমান, নার্গিস ইয়াসমীন ও সামছুল হক কে মনোনীত করা হয়। তথ্যায়ন ও অর্থ বিষয়ক সাবকটিতে আহ্বায়ক পদে বদরুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক পদে আবদাল মিয়া, সদস্য পদে মুহিবুর রহমান শিশু, হাবিবুর রহমান ও সূবর্ণা কে মনোনীত করা হয়।

সভায় জানানো হয় আগামী ৫-১০ জুনের মধ্যে মর্যাদা, নিরাপত্তা, বহুত্ববাদ এবং শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় রাজনৈতিক দলসমুহের আচরণ বিধি স্বাক্ষর করা হবে। এসময় দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশের মোঃ মোজাম্মেল হক ও কুদরত পাশা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৬ | বৃহস্পতিবার, ০৪ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com