বৃহস্পতিবার ৩০শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ

চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হলেন আনছুর উদ্দিন 

এম. মতিন   |   শুক্রবার, ১৭ মার্চ ২০২৩ | প্রিন্ট

চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হলেন আনছুর উদ্দিন 
চট্টগ্রাম : সম্প্রতি নাশকতার মামলায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি জাহিদুর আবছার জুয়েল কারাগারে থাকায় সিনিয়র সহ-সভাপতি ভিপি আনছুর উদ্দিনকে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে।  বৃহস্পতিবার (১৬ মার্চ) রাতে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনের কার্যক্রম গতিশীল ও ধারাবাহিকতা অব্যহত রাখার স্বার্থে চট্টগ্রাম উত্তর জেলা শাখা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. আনছুর উদ্দিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হলো। ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এই সিদ্ধান্ত অনুমোদন করেন।
ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রাপ্ত ভিপি মো. আনছুর উদ্দিনের গ্রামের বাড়ি রাঙ্গুনিয়া উপজেলার ঘাটচেক এলাকায়। তিনি রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ছিলেন। তিনি ছাত্রজীবনে ১৯৯৫ সালে প্রয়াত সালাউদ্দিন কাদের চৌধুরীর হাত ধরে ছাত্ররাজনীতিতে নাম লেখান।
২০০১সালে রাঙ্গুনিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের জি.এস নির্বাচিত হন। ২০০৩ সালে রাঙ্গুনিয়া পৌরসভা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেন তিনি। ২০০৪ সালে রাঙ্গুনিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ২০১০ সাল থেকে ২০১৬ সাল (অক্টোবর) পর্যন্ত রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রদলের আহবায়কের দায়িত্ব পালন করেন। ২০১৬ সালের ২৩ অক্টোবর জাতীয়তাবাদী ছাত্রদলের চট্টগ্রাম উত্তর জেলার কমিটি গঠিত হলে তিনি  সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন।
সর্বশেষ তিনি ২০২৩ সালের ১৬ মার্চ চট্টগ্রাম উত্তর জেলা শাখার ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে  দায়িত্ব প্রাপ্ত হন।
ভারপ্রাপ্ত সভাপতি ভিপি আনছুর উদ্দিন বলেন, ফ্যাসিস্ট সরকারের দমন-পীড়নের অংশ হিসেবে মিথ্যা মামলায় আমার সহযোদ্ধা, চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদলের সভাপতি জাহিদুল আবছার জুয়েল আজ কারাবন্দী।  তাঁর অবর্তমানে আমার উপর অর্পিত দায়িত্ব যথাযথ পালন করার চেষ্টা করবো।  এবং চলমান আন্দোলন সংগ্রামের ধারাবাহিকতা রক্ষা ও সহযোদ্ধ জুয়েলসহ কারাবন্দী সকল জাতীয়তাবাদী দলের নেতাকর্মীদের মুক্তির আন্দোলনকে বেগবান করতে সকলকে সাথে পাবো এই আশাবাদ ব্যক্ত করছি।
দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে এবং ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের বিপ্লবী সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের নির্দেশনায় বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রদল সর্বদা প্রস্তুত থাকবে।
Facebook Comments Box
advertisement

Posted ১০:৩০ | শুক্রবার, ১৭ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: