শনিবার ১০ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গ্রাহকদের ফান্ড ট্রান্সফার ও রেমিট্যান্স সার্ভিস প্রদানের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক ও উপায়

  |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট

গ্রাহকদের ফান্ড ট্রান্সফার ও রেমিট্যান্স সার্ভিস প্রদানের লক্ষ্যে চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক ও উপায়
ঢাকা, ৩০ আগস্ট ২০২২: ব্র্যাক ব্যাংক সম্প্রতি মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার – ‘উপায়’ – এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে। এর ফলে ব্র্যাক ব্যাংক-এর গ্রাহকরা মোবাইল অ্যাপ ‘আস্থা’ ব্যবহার করে ‘উপায়’ অ্যাকাউন্টে তহবিল স্থানান্তর করতে পারবেন। এখন ‘আস্থা’ ব্যবহারকারীরা দিনে ‘উপায়’ অ্যাকাউন্টে ৫০,০০০ টাকা পর্যন্ত ট্রান্সফার করতে পারবেন। ‘উপায়’ এর গ্রাহকরা শীঘ্রই ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে ফান্ড ট্রান্সফার করতে সক্ষম হবেন। প্রবাসী বাংলাদেশিরা এক্সচেঞ্জ হাউজসহ ব্র্যাক ব্যাংক-এর বিশ্বব্যাপী ৬০ এর বেশি রেমিট্যান্স পার্টনারের সহায়তায় সরাসরি ‘উপায়’ অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন।
সম্মিলিতভাবে ব্র্যাক ব্যাংক এবং ‘উপায়’ স্বয়ংক্রিয় রেমিট্যান্স লেনদেন প্রক্রিয়া চালু করবে, যার ফলে বিশ্বের যে-কোনো জায়গা থেকেই রেমিট্যান্স পাঠানো যাবে তাৎক্ষণিকভাবে। মোবাইল অ্যাকাউন্টের জন্য লেনদেনের সুবিধার্থে ব্র্যাক ব্যাংক-এর পেমেন্ট সেটেলমেন্ট সার্ভিস ব্যবহার করবে ‘উপায়’। ব্র্যাক ব্যাংক এবং উপায়-এর মধ্যে ইন্টিগ্রেশন উভয় প্রতিষ্ঠানের গ্রাহকদের স্বাচ্ছন্দ্যময়, নির্ভরযোগ্য ও নিরাপদ লেনদেন উপভোগ করতে সাহায্য করবে। এই চুক্তির অধীনে ব্র্যাক ব্যাংক ট্রাস্ট কাম সেটেলমেন্ট অ্যাকাউন্ট (টিসিএসএ) সেবা প্রদান করবে, যা ‘উপায়’ কে এমএফএস ও টিসিএসএ নীতিমালা অনুসারে ট্রাস্ট ফান্ড পরিচালনা করতে সাহায্য করবে।
এছাড়াও ‘উপায়’ ব্র্যাক ব্যাংক-এর কর্পোরেট ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম – কর্পনেট – সহ বিভিন্ন কালেটশন ও পেমেন্ট সলিউশন সুবিধা পাবে। ২৮ আগস্ট ২০২২ ঢাকায় ব্র্যাক ব্যাংক-এর প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন এবং ‘উপায়’-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রেজাউল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব কর্পোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান, হেড অব রিটেইল ব্যাংকিং মো: মাহীয়ুল ইসলাম, হেড অব ট্র্যানজ্যাকশন ব্যাংকিং জাবেদুল আলম, হেড অব রেমিট্যান্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল এবং হেড অব পেমেন্টস অ্যান্ড পার্টনারশিপ রাশেদুল হাসান স্ট্যালিন। আরও উপস্থিত ছিলেন ‘উপায়’-এর চিফ ফাইন্যান্সিয়াল অফিসার সৈয়দ মো: এনামুল কবির, চিফ স্ট্র্যাটেজি অফিসার জিয়াউর রহমান, ডেপুটি ডিরেক্টর, স্ট্র্যাটেজি অ্যান্ড প্রোডাক্ট শামস আজাদ এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সৈয়দ মহিদুল ইসলাম।
এই পার্টনারশিপ সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “ব্র্যাক ব্যাংক এবং ‘উপায়’-এর মধ্যে এই পার্টনারশিপ গ্রাহকদের জন্য নির্বিঘ্ন ডিজিটাল পেমেন্টের সুবিধা প্রদান করবে। এখন আমাদের ‘আস্থা’ ব্যবহারকারীরা আরও অ্যাকাউন্ট ফান্ড ট্রান্সফার অপশন পাবেন। প্রবাসী বাংলাদেশিরা সরাসরি তাদের প্রিয়জনের অ্যাকাউন্টে টাকা পাঠাতে পারবেন। একটি দেশের অন্যতম এমএফএস কোম্পানির সাথে এই ইন্টেগ্রেশন ব্র্যাক ব্যাংক-এর ডিজিটাল ব্যাংকিং সেবার সম্প্রসারণের অব্যাহত প্রচেষ্টার অংশ, যার মাধ্যমে আমরা ইন্ডাস্ট্রিতে সবচেয়ে সংযুক্ত ব্যাংকে পরিণত হতে চাই। আমরা আমাদের গ্রাহকদের বিভিন্ন চাহিদা পূরণে নতুন নতুন পার্টনারশিপ করা অব্যাহত রাখবো।”
এই চুক্তিকে স্বাগত জানিয়ে ‘উপায়’-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও রেজাউল হোসেন বলেন, “উপায়-এ, আমাদের লক্ষ্য হলো সর্বাধুনিক প্রযুক্তির সাহায্যে আমাদের গ্রাহকদের উৎকৃষ্ট সেবার অভিজ্ঞতা প্রদান করা। ব্র্যাক ব্যাংক-এর সাথে পার্টনারশিপ করতে পেরে সবাই আনন্দিত। একসাথে স্থানীয় ফান্ড ট্রান্সফার এবং আন্তর্জাতিক রেমিট্যান্সে আমাদের গ্রাহকদের জন্য বিশেষ সুবিধা ও স্বচ্ছন্দ্য প্রদান করতে পারবো। আমাদের পারস্পরিক পার্টনারশিপের যাত্রা শুরু হলো মাত্র, যা আমরা আরও প্রসারিত করতে চাই, যাতে আমাদের গ্রাহকদের আরও উন্নত সেবা প্রদান যায় ।”
Facebook Comments Box
advertisement

Posted ১২:০৯ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: