বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

গয়েশ্বরের বাসভবনে হামলাকারীদের শাস্তির দাবি ফখরুলের

  |   মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২ | প্রিন্ট

গয়েশ্বরের বাসভবনে হামলাকারীদের শাস্তির দাবি ফখরুলের

দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসভবনে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

আজ (৩০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার এখন নিজেদের পতন হাড়ে হাড়ে উপলব্ধি করতে পারছে বলেই দেশব্যাপী সিনিয়র নেতাসহ সব পর্যায়ের নেতাকর্মীদের ওপর সহিংস আক্রমণ ও হামলা শুরু করেছে। গয়েশ্বর চন্দ্র রায় সত্য উচ্চারণে নির্ভিক বলেই তার কণ্ঠরোধ করতে আজ তার বাড়িতে হামলা চালিয়েছে আওয়ামী দুর্বৃত্তরা। তিনি সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতিতে দেশবাসী এখন গভীর শঙ্কার মধ্যে দিনাতিপাত করছে। সরকারদলীয় সন্ত্রাসীদের দাপটে দেশে বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর জুলুম-নির্যাতন সীমাহীন মাত্রায় পৌঁছেছে।

 

তিনি বলেন, রাষ্ট্র পরিচালনায় নজিরবিহীন ব্যর্থতা ঢাকতে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরাতেই বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের জানমাল, বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠানের ওপর রক্তাক্ত হামলা চালানো হচ্ছে। শহর, গ্রামসহ দেশের জনপদের পর জনপদে এখন রক্তের হোলিখেলা চলছে। দেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল-বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা চালিয়ে ত্রাস সৃষ্টির মাধ্যমে জোর করে রাষ্ট্রক্ষমতা কব্জায় রাখাই এখন আওয়ামী রাজনীতির প্রধান লক্ষ্যে পরিণত হয়েছে। এই সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করার মিশন নিয়ে কাজ করছে, আর সেই মিশনের অংশ হিসেবেই আজ বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাড়িতে হামলা ও ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে।

 

বিএনপি মহাসচিব বলেন, রক্ত ঝরানো ছাড়া এই সরকারের আর কিছু করার নেই। কারণ, সারাদেশকে তারা ফতুর করে দিয়েছে। নিজেদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য এরা দেশকে গণতন্ত্রশূন্য করেছে, আর সেজন্য দেশ থেকে বিরোধী দলকে মুছে ফেলার কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে। বিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর হামলার উদ্দেশ্যই হচ্ছে সমাজের মধ্যে আতঙ্ক তৈরি করা, যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দ করার সাহস না পায়। সে কারণেই সরকার বিএনপির বিরুদ্ধে সরকারদলীয় সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীকে জল্লাদের মতো ব্যবহার করছে। তবে হামলা চালিয়ে ও রক্তপাত ঘটিয়ে ভীতি সৃষ্টির মাধ্যমে আর ক্ষমতায় টিকে থাকা যাবে না। জনগণ আর বসে থাকবে না, দুঃশাসন মোকাবিলায় অব্যাহত রক্তপাতের কর্মসূচিকে সম্মিলিত শক্তি দিয়ে প্রতিহত করবে।

সূএ:জাগো নিউজ

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫১ | মঙ্গলবার, ৩০ আগস্ট ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: