বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটিশ পার্লামেন্টের সামনে বিএনপির বিক্ষোভ অব্যাহত

  |   বুধবার, ১৬ মে ২০১৮ | প্রিন্ট

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ব্রিটিশ পার্লামেন্টের সামনে  বিএনপির বিক্ষোভ অব্যাহত

স্টাফ রিপোর্টার ঃ প্রতি সপ্তাহে একদিন ব্রিটিশ পার্লামেন্টের সামনে খালেদা জিয়ার মুক্তি ও তারেক জিয়ার মামলা বাতিলের দাবিতে বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে এ সপ্তাহেও বিক্ষোভ ও মানববন্ধন করেছে যুক্তরাজ্য বিএনপি। তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার বিরুদ্ধ ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা বাতিলের দাবিতে ১৪ মে সোমবার যুক্তরাজ্য বিএনপির আয়োজনে ব্রিটিশ পার্লামেন্টের সামনে এক মানব বন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা এতে যোগে দেন। এসময় মানব বন্ধনে এসে সহমর্মিতা প্রকাশ ও একাত্মতা পোষণ করেন লর্ড কোরবান আলীসহ লর্ড সভার তিন সদস্য।
বিক্ষোভ ও মানব বন্ধনটি ট্রাফালগার স্কোয়ার থেকে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের নেতৃত্বে বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে ১০ ডাউনিং স্ট্রিট হয়ে ব্রিটিশ পার্লামেন্টের সামনে অবস্থান নেয় ।
এই সময় যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক তার বক্তব্যে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, যতদিন না দেশনেত্রী বেগম জিয়া কারা মুক্ত না হচ্ছে ততদিন যুক্তরাজ্য বিএনপির এই মানব বন্ধন কর্মসূচি অব্যাহত থাকবে। তিনি বলেন, সরকার বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ করে রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার হীন উদ্দেশ্যেই বেগম খালেদা জিয়াকে সম্পূর্ণ নির্জন কারাগারে বন্দি করে রেখেছে। খালেদা জিয়া অসুস্থ্য, অথচ সরকার চিকিৎসায় তার পছন্দকে অগ্রাধিকার না দিয়ে নিজেদের পছন্দমাফিক হাসপাতালে চিকিৎসা করাচ্ছে। এতে তার সুচিকিৎসা হচ্ছে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারকে বহন করতে হবে। তিনি আরো বলেন, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা লন্ডনে এক বক্তব্যে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হুমকি স্বরূপ কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য দলীয় নেতা কর্মীদের নির্দেশ দেন, তার এই সন্ত্রাসী বক্তব্যের যথাযথ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে। এই দুর্নীতিবাজ, মামলাবাজ সরকারের সময় শেষ হয়ে আসছে। জনগণের রোষানল তারা রেহাই পাবে না। প্রতি সপ্তাহে যুক্তরাজ্য বিএনপি’র বিক্ষোভ ও মানববন্ধন যে আওয়ামী সরকারকে চাপে ফেলেছে তার প্রমান বাংলাদেশে অবস্থিত যুক্তরাজ্য বিএনপি‘র নেতাকর্মীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে আওয়ামী সন্ত্রাসীদের হামলা। যুক্তরাজ্য বিএনপি কাহারও হুমকিতে ভয় পায় না। তিনি বলেন, আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে।
মানব বন্ধন কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আবদুল হামিদ চৌধুরী, সাবেক সহ-সভাপতি গোলাম রব্বানী সোহেল, সাবেক উপদেষ্টা সাবেক যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, সাবেক সহসাধারণ সম্পাদক ফেরদৌস আলম, আজমল হোসেন চৌধুরী জাবেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শামিম আহমেদ, খসরুজ্জামান খসরু, সাবেক সিনিয়র সদস্য আলহাজ্ব সাদিক মিয়া, শামীম আল মামুন, মোঃ মোস্তফা কামাল, মিছবাউজ্জামান সোহেল,যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ নাসির আহমেদ শাহীন, জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদ, আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, লন্ডন মহানগর বিএনপি‘র সহ সভাপতি নাসির ও  সাবেক শিবির নেতা সায়েম আহমেদ,  যুবদল নেতা  মোঃ সাকোয়াত হোসেন ,গেয়াস  উদ্দিন, মোঃ মাকসুদুর রহমান মমিন,  নুরূস সাদিক , সাবেক ছাত্রদল নেতা শেখ মোঃ দেলোয়ার হোসেন,  লন্ডন মহানগর বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক হিলাল মিয়া , ইস্ট লন্ডন বিএনপি নেতা মনজুরুল ইসলাম. নিউহ্যাম বিএনপির সহ সভাপতি মোহাম্মদ ইশতেখার হোসেন, জাহাঙ্গির আলম, যুক্তরাজ্য জাতীয়তাবাদী যুবদলের নিউহ্যাম শাখার ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ আসাদ , লন্ডন মহানগর বিএনপি‘র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মারুফ আদনান চৌধুরী, যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, ইস্ট লন্ডন বিএনপি নেতা মনজুরুল ইসলাম, লন্ডন মহানগর বিএনপি নেতা মোঃ ওয়াসিম উদ্দিন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক লাকি আহমেদ, সাবেক ছাত্রনেতা মোঃ আরিফুর রহমান খান, এসেক্স বিএনপির ভাইস প্রেসিডেন্ট মোঃ সামসুল ইসলাম, খুলনা জেলা বিএনপি‘র সমাজকল্যান বিষয়ক সম্পাদক হাসান, মোঃ ফয়েজ উল্লাহ, আব্দুল কাদের জিলানী,  লন্ডন মহানগর বিএনপি নেতা অলিউর রহমান, সাবেক শিবির নেতা রাসেল আহমেদ, সাবেক ছাত্রনেতা সুয়াইবুর রহমান, আনোয়ার পারভেজ তালুকদার, তারিকুল ইসলাম, মোঃ মিজানুর রহমান ওরফে আবুল হোসেন, এসএম ওমর পারভেজ, মোঃ মহিন উদ্দিন, সাবেক ছাত্র নেতা জাহাঙ্গীর আলম মজুমদার, সাবেক শিবির নেতা সায়েম আহমেদ, মাহফুজুর রহমান খান , মোঃ রাসেল মাহমুদ, লন্ডন মহানগর যুবদলের যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহজাহান, তানবীন আহমেদ, যুক্তরাজ্য যুবদলের তথ্য ও গবেষণা বিষায়ক সম্পাদক শেখ নাসির উদ্দিন, মোঃ রাকিব হাসান, মোহাম্মদ ওমর ফারুক , সেলিম উদ্দিন,নওশীন মোস্তারি মিয়া সাহেব, এ এ ওয়াহিদুল ইসলাম, মোঃ কবির উদ্দিন, শামসুদ্দোহা দিপু, আবদুল আলিম, মোঃ বেলাল হোসাইন পাশা, মোঃ আবদুস সামাদ, মোঃ আরিফুর রহমান খান, মুহাম্মদ আবদুল গনি, আবদুর রহিম, মো. জোবায়ের ইসলাম শিশির , মোহাম্মদ শাহজাহান প্রমূখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৮:১৩ | বুধবার, ১৬ মে ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: