মঙ্গলবার ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কক্সবাজােরের টেকনাফে  ‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন  ও জাতীয় শিশু দিবস পালিত

শামসুল আলম শারেক   |   রবিবার, ১৭ মার্চ ২০২৪ | প্রিন্ট

কক্সবাজােরের টেকনাফে  ‘ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন  ও জাতীয় শিশু দিবস পালিত
টেকনাফ (-কক্সবাজার) জেলা প্রতিনিধি : “বঙ্গবন্ধুর স্বপ্ন ধরে আনব হাসি সবার ঘরে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশ ব্যাপী অংশ হিসাবে টেকনাফে ১৭ মাচ’ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে টেকনাফ উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা ও পুরস্কার বিতরণী সভা ১৭ মাচ’ সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়।
টেকনাফ উপজেলা প্রশাস কতৃক আয়োজিত এবং এনজিও সংস্থা অগ্রযাত্রার সহযোগিতা ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছারের পরিচালনায় অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন।
বিশেষ অতিথিবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিবুর জীবন চরিতের বিভিন্ন দিকের উপর বক্তব্য রাখেন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আখতার মিলি টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ও’সি) মোঃ ওসমান গণি,টেকনাফ উপজেলা কৃষি অফিসার জাকেরুল ইসলাম,টেকনাফ উপজেলা  প্রকৌশলী মোঃ রবিউল হোসাইন ও বীর মুক্তিযোদ্ধা জহীর হোসেন এম এ।বঙ্গবন্ধু কে নিয়ে কবিতা আবৃত্তি করেন, শিশু মিফতাহুল জান্নাত ও নৌমী।
উপজেলা নির্বাহী অফিসার সমাপনী বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না এবং বঙ্গবন্ধু একজন বাঙালি জাতির জাগরনের অগ্রদূত হিসাবে গোটা বিশ্বে পরিচিত। ৫৫ বছর বয়সে তিনি অসাধ্য কাজ সাধন করে বাঙালি জাতিকে পরাধীন থেকে স্বাধীন করে বিশ্বে একটি পৃথক মানচিত্র  রচনা করেছেন।
অনুষ্ঠান শেষে রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় কৃতি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।এর আগে র‍্যালি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মোরালে পুষ্পস্থবক অর্পণ করেন, উপজেলা প্রশাসন,টেকনাফ মডেল থানা,মুক্তিযুদ্ধা,এপি বিএন,সহ সংশ্লিষ্ট কর্মকর্তা সহ আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচীতে নেতৃত্ব দেন। পরে ২৬ ২৬ শে মাচ’ স্বাধীনতা ও মহান জাতীয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আদনান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মতামতমূলক বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। উপস্থিত ছিলেন,টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ প্রনয় রুদ্র সহ টেকনাফ উপজেলা সহকারী বিভিন্ন দপ্তরের অফিসার,পুলিশ,আম’ পুলিশ, মুক্তিযোদ্ধা পরিবার, আনসার বিডিপি, ভাইয়া সার্ভিস, শিশু কিশোর, শিক্ষাথী’ ও এনজিও প্রতিনিধি।

উলেখ্য যে, উপজেলা প্রশাসনের পক্ষথেকে এই দিবস টি পালন করা হলেও তাঁর হাতেপ্রতিষ্ঠিত দল ক্ষমতায় থাকলেও  রাজনৈতিক ভাবে দিবসটি পালন করতে দেখাযায় নি।
Facebook Comments Box
advertisement

Posted ১৩:১০ | রবিবার, ১৭ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com