বৃহস্পতিবার ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

এক দফা দাবিতে যুক্তরাজ্য বিএনপি‘র মার্চ ফর ডেমোক্রেসি সফল করতে বার্মিংহামে রোড শো অনুষ্ঠিত

ওবায়দুল কবীর খোকন   |   মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩ | প্রিন্ট

এক দফা দাবিতে যুক্তরাজ্য বিএনপি‘র মার্চ ফর ডেমোক্রেসি সফল করতে বার্মিংহামে রোড শো অনুষ্ঠিত

বার্মিংহাম : শেখ হাসিনাকে রাষ্ট্রীয় ক্ষমতার বাহিরে রেখে নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্টান এবং গণতন্ত্র-মানবাধীকার ও ভোটাধিকার প্রতিষ্ঠার দাবিতে যুক্তরাজ্য বিএনপি‘র উদ্যোগে আগামী ২৯শে আগষ্ট লন্ডনের ঐতিহাসিক হাইড পার্কে মার্চ ফর ডেমোক্রেসিতে যোগ দিতে ও ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য গণ পদযাত্রা সফল করতে বার্মিংহামের বিভিন্ন যায়গায় লিফলেট বিতরত করা হয়েছে ।

রোড শো পরবর্তী এক সংক্ষিপ্ত সমাবেশে যুক্তরাজ্য বিএনপি‘র সভাপতি এম এ মালেক বলেন, গুম-খুন, অত্যাচার-নির্যাতন করে সারা বাংলাদেশকে বর্তমান অনির্বাচিত সরকার একটি টর্চার সেল হিসেবে গড়ে তুলেছে । তারা নির্বাচনের নামে জনগনের সাথে তামাশা করে যাচ্ছে ।

তিনি বর্তমান সরকারকে নিশি রাতের সরকার আখ্যায়িত করে বলেন, জন বিচ্ছিন্ন এই অনির্বাচিত সরকার বিচার বিভাগ ও পুলিশ প্রশাসনকে ব্যবহার করে সারা বাংলাদেশকে একটি অলিখিত কারাগার হিসেবে রুপান্তর করে তুলেছে ।

তিনি বলেন, আগামী ২৯শে আগষ্ট লন্ডনে ঐতিহাসিক হাইড পার্কের মার্চ ফর ডেমোক্রেসি ‍পদ যাত্রা থেকে ১ দফা দাবি আদায়ের জন্য সরকার পতনের ডাক দেওয়া হবে ।

তিনি সরকারকে সসম্মানে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠ সুন্দর ও নিরপেক্ষ নির্বাচনের আয়োজনের ব্যবস্থা করতে অবিলম্বে দ্রুত পদত্যাগ করতে সরকারের প্রতি আহবান জানান ।

যুক্তরাজ্য বিএনপি‘র যুগ্ম সাধারন সম্পাদক সুজাতুর রেজা ও সাংগঠনিক সম্পাদক মোশাহিদ তালুকদারের তত্ত্বাবধানে আয়োজিত রোড শো‘তে বার্মিংহামের বিভিন্নস্থান থেকে নেতা-কর্মীরা অংশগ্রহন করেন ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ওয়েষ্ট মিডল্যান্ডস বিএনপি‘র সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কাজি আঙ্গুর মিয়া, ওয়েষ্ট মিডল্যান্ডস বিএনপি‘র সাবেক সভাপতি সৈয়দ জমশেদ আলী, বার্মিংহাম বিএনপি‘র সাবেক সাধারন সম্পাদক আবজার হোসেন, গোলজার আহমেদ ফয়সল, আব্দুল কবির, ফয়সর আহমেদ, রফিকুর রহমান রফু, মজনু মিয়া, আব্দুল কাইয়ূম প্রমুখ ।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৪৩ | মঙ্গলবার, ২২ আগস্ট ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(774 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com