বুধবার ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

উদ্বোধনের অপেক্ষায় আ.লীগের নতুন কার্যালয়

  |   মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

উদ্বোধনের অপেক্ষায় আ.লীগের নতুন কার্যালয়

বাংলাদেশ আওয়ামী লীগের নবনির্মিত ২৩-বঙ্গবন্ধু এভিনিউ রাজনৈতিক কার্যালয়ের কাজ প্রায় শেষে পর্যায়ে। আগামী ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবাষির্কীর আগেই হতে পারে এ কার্যালয় উদ্বোধন।

সরজমিনে দেখা যায় এ কার্যালয়ের কাজ খুব দ্রুতগতিতে চলছে। নবনির্মিত কার্যালয়ের প্রায় ৯০ শতাংশ কাজ শেষ হয়েছে। এ কার্যালয়ে নির্মাণ কাজে দায়িত্বরত ইঞ্জিনিয়ার মো. ইমান হোসেন বলেন, আমাদেরকে উপর থেকে তাড়াতাড়ি শেষ করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তাই দিনরাত সমানভাবে কাজ চলছে।

এখন পর্যন্ত ৮৫ থেকে ৯০ শতাংশ কাজ শেষে হয়েছে। গত তিনদিন আগে ভবনটির নির্মাণের মূল দায়িত্বে থাকা আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আগামী ৫ মে এর মধ্যে কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন। এ ভবনের মূল কাজ শেষ হয়ে গেছে এখন শুধু দরজা বসানো এবং রং করা বাকি আছে। আর বাকি কাজগুলো ফিনিশিং দিলেই এ ভবনের কাজ শেষ হবে।

আওয়ামী লীগের এক কেদ্রীয় নেতা বলেন, বঙ্গবন্ধুর এভিনিউর রাজনৈতিক কার্যালয়ের কাজ শেষ হওয়ার পর্যায়। আমরা আশা করছি আগামী রজমান মাসে এ কার্যালয় উদ্ধোধন করা হতে পারে। খুব দ্রুত নেত্রীর সাথে এ বিষয়ে কথা বলবো। নেত্রী যে দিন থাকতে পারবেন এবং নির্ধারিত তারিখ দিবেন সেই দিন উদ্ধোধন করা হবে। তবে প্রতিষ্ঠাবার্ষিকীর আগেই উদ্ধোধন করা হতে পারে।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ১০তলা এ ভবনে ৬ থেকে ৭তলা পর্যন্ত আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের কার্যালয় থাকবে। এছাড়া কনফারেন্স হল, সেমিনার রুম, ডিজিটাল লাইব্রেরি, ভিআইপি লাউঞ্জ, ক্যান্টিন ও সাংবাদিক লাউঞ্জ এবং থাকবে ডরমেটরি। আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের জন্য পৃথক কক্ষ করা হয়েছে। পুরো কার্যালয়টি করা হবে ওয়াইফাই জোন।

৬ দশমিক ৯ কাঠার ওপর গড়ে ওঠা এ ভবনটি জায়গা ৯৯ বছরের জন্য লিজ নিয়েছে আওয়ামী লীগ। নিজস্ব তত্ত্বাবধানে ও সম্পূর্ণ দলীয় ফান্ডে ভবন নির্মাণ করা হচ্ছে। ২০১৬ সালে সেপ্টেম্বরের শেষ দিকে এ ভবনের নির্মাণ কাজ শুরু করে ২ বছরের মধ্যে করার কথা।

Facebook Comments Box
advertisement

Posted ২২:১০ | মঙ্গলবার, ২৪ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: