মঙ্গলবার ২৩শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আলেমদের রক্ত কখনোই বৃথা যায় না: চরমোনাই পীর

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২২ জুন ২০২৩ | প্রিন্ট

আলেমদের রক্ত কখনোই বৃথা যায় না: চরমোনাই পীর

ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীমসহ ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলার মাধ্যমে সরকারের মুখোশ জাতির সামনে আরেকবার উন্মোচিত হয়েছে। আলেমদের রক্ত কখনোই বৃথা যায় না। ইতিহাস সাক্ষী, যুগে যুগে আলেমদের ওপর যারাই আক্রমণ করেছে, রক্ত ঝরিয়েছে, তাদের আখের ভালো হয়নি। তারা ইতিহাসের আঁস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে।

বৃহস্পতিবার (২২ জুন) রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীমের ওপর সন্ত্রাসীদের নৃশংস হামলার প্রতিবাদ এবং সংকটময় পরিস্থিতিতে ওলামাদের করণীয়’ শীর্ষক ওলামা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

চরমোনাই পীর বলেন, দেশে কঠিন পরিস্থিতি বিরাজ করছে। অত্যন্ত চিন্তাভাবনা করে সতর্কতার সাথে পথ চলতে হবে। তারা ষড়যন্ত্র করলে আল্লাহ তাদের বিষদাঁত ভেঙে দেবেন। আল্লাহ মোমেনদের অবশ্যই বিজয় দান করবেন। আমাদের রাজনীতি একমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য। আগামী নির্বাচনকে সামনে রেখে দেশ, জাতি ও ইসলামের স্বার্থে জাতীয় ঐক্য গড়ে তোলা প্রয়োজন।

তিনি বলেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের দিন হাতপাখার প্রার্থীর ওপর সন্ত্রাসীরা দফায় দফায় হামলা চালিয়েছে। সরকার সেই সন্ত্রাসীদের ধরে শাস্তি দিতে ব্যর্থ হয়েছে।

শাইখুল হাদিস আল্লামা মিজানুর রহমান সাঈদ বলেন, উম্মাহর ঐক্য কেমন হবে তা কিতাবের আলোকেই করতে হবে। একে অপরের বিরুদ্ধে তিরস্কার আর ফতোয়াবাজি বন্ধ করতে হবে। এতোগুলো আলেম দীর্ঘ দিন ধরে কারাবন্দি রয়েছেন।

তিনি বলেন, আমাদের প্রতিপক্ষ নাস্তিক মুরতাদ ও বেদাতি জালেমরা। আহলে হকদের এক হয়ে যেতে হবে। যারা দ্বীন ইসলাম চায় না তারাই আমাদের প্রতিপক্ষ। সমালোচনা পরিহার করতে পারলেই ঐক্যের দ্বার খুলে যাবে।

মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, আজ দেশে ইসলাম, আলেম-ওলামা ও মসজিদ থাকবে কি না সে প্রশ্ন দেখা দিয়েছে। স্পেনে মুসলমানদের শাসনামল কেন হাত ছাড়া হয়েছে তা’ স্মরণ রাখতে হবে। দাওয়াতি কাজ করতে গেলে মার খেতে হবে। রাসূল (সা.) এর মদিনার ১০ বছর কেমন ছিল। মদিনার জিন্দেগিতে বদর ও ওহুদ যুদ্ধে রাসূল (সা.) অংশ নিয়েছেন। বর্তমান আলেম সমাজকে পূর্ণাঙ্গ দীনের কাজ করতে হবে। সর্বত্র আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। তবেই শান্তি প্রতিষ্ঠা হবে।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, ইসলামিক রিসার্চ সেন্টারের মহাপরিচালক মুফতি মিজানুর রহমান সাঈদ, ড. আ ফ ম খালিদ হেসাইন, আল্লামা খালিদ সাইফুল্লাহ পীর সাহেব কমলনগর, বরিশাল মাহমুদিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ওবায়দুর রহমান মাহবুব ও মুফতি আজিজুল হক প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪৮ | বৃহস্পতিবার, ২২ জুন ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com