বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমিরাতে বাংলাদেশ লেডিস ক্লাবের পিঠা উৎসব 

মোহাম্মদ মঈনুল ইসলাম   |   রবিবার, ২০ নভেম্বর ২০২২ | প্রিন্ট

আমিরাতে বাংলাদেশ লেডিস ক্লাবের পিঠা উৎসব 
আরব আমিরাত : প্রবাসে কর্মব্যস্ততায় অনেক সময় দেশীর সংস্কৃতি ঐতিহ্য তুলে ধরার তেমন একটা সুযোগ হয়ে উঠে না। তারপরেও ব্যস্ত প্রবাস জীবনে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে জানান দিতে পিঠে উৎসব সহ বিভিন্ন অনুষ্ঠান করা হয়ে থাকে। তেমনি ভাবে গতকাল  শনিবার ( ১৯ নভেম্বর) দুবাই মুশরিফ পার্কে বাংলাদেশ লেডিস ক্লাব ইউএই  উদ্যোগে গ্রাম বাংলার ঐতিহ্য পিঠা উৎসবের আয়োজন করা হয়। এ যেন এক মিলনমেলায় পরিণত হয়।
হরেক রকম পিঠার চমৎকার আয়োজন ও সুশৃংখল পরিবেশন নজর কাড়ে পার্কে আসা আরবীসহ ভিনদেশী দর্শণার্থীদের। মেলায় বিভিন্ন প্রদেশ  থেকে স্বপরিবারে অসংখ্য নারী উপস্থিত হন। পিঠা আয়োজনে ছিল চিতাই পিঠা, ভাঁপা পিঠা, সেমাই পিঠা, পাকান পিঠা, রসে ভিজা পিঠা, সুজি পিঠা,নকশি পিঠা,পাটিসাপটা, তেলের পিঠা, দুধ চিতই পিঠা,পায়েসসহ ৩০ প্রকার পিঠা নিয়ে এই উৎসবের আয়োজন করা হয়।
এই সময় উপস্থিত ছিলেন ইউএই লেডিস ক্লাবের এডমিন লিজা হোসেন,মডারেটর নিশাত জাহান চৌধুরী নিশু, গ্রুপ এক্সপার্ট তাকিয়া সুলতানা, গ্রুপ এক্সপার্ট লিমা আক্তার, গ্রুপ এক্সপার্ট নাজমা সুলতানা, গ্রুপ এক্সপার্ট সাথী আলী, গ্রুপ এক্সপার্ট ঈশিকা মাজহার, গ্রুপ এক্সপার্ট শারমিন রাখি, গ্রুপ এক্সপার্ট  নওরিন আহমেদ, গ্রুপ এক্সপার্ট মোহসেনা সুলতানা তানিয়া সহ ক্লাবের সদস্য ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ক্নাবের অ্যাডমিন, মডারেটর,গ্রুপ এক্সপার্ট ও সদস্যবৃন্দ বিভিন্ন রকমের পিঠা পসরা সাজিয়ে আগত অতিথিদেরকে আপ্যায়ন করান। বনভোজন ও পিঠা উৎসব অত্যন্ত মনোমুগ্ধকর  হয়েছে। পিঠা উৎসব ও খেলাধুলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
Facebook Comments Box
advertisement

Posted ১৯:৩০ | রবিবার, ২০ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: