বুধবার ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

আজ দে‌শের আ‌র্থিক, রাজ‌নৈ‌তিক সব দিক ধ্বংস হ‌য়ে গে‌ছে : মির্জা ফখরুল

  |   সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

আজ দে‌শের আ‌র্থিক, রাজ‌নৈ‌তিক সব দিক ধ্বংস হ‌য়ে গে‌ছে : মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজ দে‌শের আ‌র্থিক, রাজ‌নৈ‌তিক সব দিক ধ্বংস হ‌য়ে গে‌ছে। বর্তমান আওয়ামী লীগ সরকার অর্থ‌নৈ‌তিকভা‌বে ‌দেউ‌লিয়া হ‌য়ে গে‌ছে। তারা মানুষের কথা ভা‌বে না। তা‌দের একটাই কাজ, বি‌রোধীদ‌লের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা ও গুলি করা। তারা উস্কা‌নি দি‌য়ে বিএনপিকে সহিংসতার দিকে নিতে চাচ্ছে।

 

আজ (৫ সে‌প্টেম্বর) রাজধানীর রি‌পোর্টার্স ইউ‌নি‌টি‌তে এম. সাইফুর রহমান স্মৃ‌তি প‌রিষদ আ‌য়ো‌জিত সাইফুর রহমা‌নের ১৩ তম মৃত্যুবা‌র্ষিকী উপল‌ক্ষ্যে স্মরণসভায় তিনি এ কথা ব‌লেন।

 

তিনি ব‌লেন, অর্থমন্ত্রী সাইফুর রহমান কেবল মন্ত্রী হি‌সে‌বে নয়, মানুষ হি‌সে‌বেও ছি‌লেন অসাধারণ। তি‌নি বেঁচে থাক‌লে আজ দে‌শের অর্থনী‌তির এই অবস্থা হ‌তো না, অর্থ‌নৈ‌তিক কাঠা‌মো ভে‌ঙে পড়‌তো না। তি‌নি প্রথম যখন ভ্যাট-‌ট্যাক্সের প্রবর্তন ক‌রেন, তখন অ‌নেকে বি‌রোধিতা ক‌রে‌ছেন, হরতাল দি‌য়ে‌ছেন, আ‌ন্দোলন ক‌রে‌ছেন। অথচ সেই ভ্যাট-‌ট্যাক্স থে‌কে বর্তমা‌নে বিশাল অং‌কের রাজস্ব আয় হ‌চ্ছে।

 

বিএনপি মহাসচিব বলেন, সাইফুর রহমানের ম‌তো মানুষরা ক্ষণজন্মা। তি‌নি দ‌লের মন্ত্রী ছি‌লেন না, দেশের মানু‌ষের মন্ত্রী ছি‌লেন। সবসময় দ‌লের চে‌য়ে দে‌শের কথা, মানু‌ষের কথা বে‌শি চিন্তা কর‌তেন। আজ তার ১৩ তম মৃত্যুবা‌ষিকী‌তে তার আত্মার প্রতি শ্রদ্ধা জানাই।

 

তি‌নি বলেন, সরকার পতন না হওয়া পর্যন্ত ‌বিএন‌পির আন্দোলন, কর্মসূচি চলবে। সরকারকে অবশ্যই সরে যেতে হবে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সংসদ বিলুপ্ত করতে হবে। একটা নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

 

বিএনপির কর্মসূচিতে ক্ষমতাসীন দল ও পুলিশি হামলার চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, ২২ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত সারা দেশে বিশেষ করে নারায়ণগঞ্জ, সাতক্ষীরা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা, চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, খাগড়াছড়ি, খুলনা, কিশোরগঞ্জ, নেত্রকোনা, ময়মনসিংহ ছাড়াও আরও বেশ কয়েকটি স্থানে মামলায় প্রায় ৪ হাজার ৮১ জনের অধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। অজ্ঞাত আসামি প্রায় ২০ হাজার। ২০-২৫টি স্থানে বাড়িঘর ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা হয়েছে। এতে নিহত হয়েছে তিনজন, আহত হয়েছে ২ হাজারের অধিক নেতাকর্মী। গ্রেপ্তারের সংখ্যা ২শ জনের অধিক।

গতকাল রোববার ফরিদপুরসহ কয়েকটি স্থানে বিএনপির কর্মসূচিতে হামলার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, সরকার আরও বেশি দানবীয় রূপ ধারণ করেছে। ফরিদপুরে হামলায় কৃষক দলের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ নেতাকর্মীদের আহত করার তীব্র নিন্দা জানান তিনি।

বিএন‌পি মহাস‌চিব ছাড়াও স্মরণসভায় উপ‌স্থিত ছি‌লেন স্থায়ী ক‌মি‌টির সদস্য ড. খন্দকার মোশাররফ হো‌সেন, নির্বাহী ক‌মিটির সভাপ‌তি অধ্যাপক ডা. এ জেড এম জা‌হিদ হো‌সেন, ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের আহ্বায়ক আবদুস সালাম, ঢাকা মহানগর উত্ত‌রের আহ্বায়ক আমান উল্লাহ আমান, স্থায়ী ক‌মি‌টির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ‌কে‌ন্দ্রীয় নেতা না‌জিমু‌দ্দিন আলম প্রমুখ।

 

 

Facebook Comments Box
advertisement

Posted ০৮:৫৮ | সোমবার, ০৫ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: