শনিবার ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

আওয়ামী লীগ নেতারা কে কোথায় ঈদ করবেন

পবিত্র ঈদুল ফিতর উদযাপনে নাড়ির টানে বাড়ি ফেরা। অন্যবারের মতো এবারও বাদ যাননি অনেক রাজনীতিবিদ। ত‌বে বেশিরভাগ রাজনীতিবিদই এবার ঢাকায় অবস্থান করবেন বলে জানা গেছে। অনেকে আবার নিজ নিজ নির্বাচনী এলাকায়ও ঈদ করবেন। অনেকে এরই ম‌ধ্যে নিজ এলাকা থেকে ঘুরেও এসেছেন। ঈদের পর আবার এলাকায় যাওয়ার পরিকল্পনাও রয়েছে অনেকের।

 

আবার অনেকে ঈদের নামাজ শেষে নিজ নির্বাচনী এলাকায় যাবেন। আওয়ামী লীগ নেতাদের এই দৌড়ঝাঁপ মূলত আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনকে সাম‌নে রে‌খে। প্রধানমন্ত্রী ও দ‌লীয় সভাপ‌তি ‌শেখা হা‌সিনারও এমন নি‌র্দেশনা র‌য়ে‌ছে। তাই নির্বাচনী বার্তা নিয়ে নিজ এলাকায় যাচ্ছেন আওয়ামী লীগ নেতারা।

সম্প্রতি প্রধানমন্ত্রী তার নি‌র্দেশনায় ব‌লে‌ছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন‌কে সাম‌নে রেখে যার যার নির্বাচনী এলাকায় গিয়ে জনগ‌ণের কাছে গত ১৪ বছ‌রের উন্নয়‌ন-চিত্র তু‌লে ধরে ভোট চাইতে হ‌বে।

 

আওয়ামী লীগের শীর্ষ নেতাদের কে কোথায় ঈদ করবেন-

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবারও ঈদ করবেন ঢাকায় তার সরকারি বাসভবন গণভবনে। এবার ঈদের দিন বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সিনিয়র নেতা, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনীর প্রধান, দলের নেতাকর্মী, বিদেশি কূটনীতিক, পেশাজীবীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সচিব হাসান জাহিদ তুষার।

 

এদিকে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীতে ঈদুল ফিতর উদযাপন করবেন। তবে তি‌নি এরই মধ্যে নিজ এলাকা ঝালকাঠি গিয়ে ঘুরে এসেছেন।

 

উপদেষ্টা পরিষদের আরেক সদস্য তোফায়েল আহমেদও ঈদ করবেন রাজধানীতে। ঈদের দিন বনানীর বাসায় সময় কাটাবেন তিনি। তবে তিনিও এরই মধ্যে নিজ নির্বাচনী এলাকায় গিয়ে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে এসেছেন।

 

সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান ও জাহাঙ্গীর কবির নানক ঈদ করবেন ঢাকায়। সভাপতিমণ্ডলীর আরেক সদস্য আব্দুর রহমান ঈদ করবেন নিজ এলাকা ফরিদপুরে।

 

যুগ্ম সাধারণ সম্পাদক, তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামে ঈদ করবেন। মাদারীপুরে গ্রামের বাড়িতে ঈদ করবেন আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর ঢাকায় ঈদের নামাজ পরই নিজ নির্বাচনী এলাকার উদ্দেশে রওনা হবেন। দলটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন নিজ নির্বাচনী এলাকায় নেতাকর্মীদের সঙ্গে ঈদ করবেন। এছাড়া দলটির উপ-দফতর সম্পাদক সায়েম খান ঢাকায় ঈদ করবেন।   সূএ :ডেইলি-বাংলাদেশ

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৬ | শুক্রবার, ২১ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com