শনিবার ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

অভিযান বন্ধ না করলে দেশের সব রেস্তোরাঁ বন্ধের হুমকি

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

অভিযান বন্ধ না করলে দেশের সব রেস্তোরাঁ বন্ধের হুমকি

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডের পর রাজধানী ঢাকার বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালাচ্ছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এখন পর্যন্ত বেসরকারি হিসাবে ৮০০টি, আর সরকারি হিসাবে ২৫০টি এর মতো রেস্তোরাঁ বন্ধ হয়েছে। এসব অভিযান বন্ধ করে রেস্তোরাঁগুলো খুলে দেওয়ার দাবি জানিয়েছে রেস্তোরাঁ মালিক সমিতি। অন্যথায় প্রতীকী হিসেবে একদিন দেশের সব রেস্তোরাঁ বন্ধের কর্মসূচি দেওয়া হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সোমবার রাজধানীতে রাজউকের অভিযানের প্রতিবাদে রেস্তোরাঁ মালিক সমিতি আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সংগঠনটির মহাসচিব ইমরান হাসান।

ইমরান হাসান বলেন, রাষ্ট্রযন্ত্র একটি ব্যবসায়ী খাতকে এভাবে ধ্বংস করতে পারে না।

গত মঙ্গলবার (১২ মার্চ) হোটেল, রেস্টুরেন্টে হয়রানিমূলক বা এলোমেলোভাবে অভিযান পরিচালনা না করে আইন অনুযায়ী সেটি করতে বলেন হাইকোর্ট। এছাড়াও আইন অনুযায়ী যারা রেস্টুরেস্ট পরিচালনা করছেন, তাদের হয়রানি করা কেন অবৈধ নয়, জানতে চেয়ে রুল জারি করা হয়। এদিকে রাজধানী ঢাকায় হোটেল ও রেস্টুরেন্টে হয়রানিমূলক অভিযান বন্ধ চেয়ে সোমবার (১১ মার্চ) রিট করা হয়। রিটে হোটেল, রেস্টুরেন্টে পরিচালনায় সব শর্ত পূরণে সময়ও চাওয়া হয়

এর আগে, রোববার (৩ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় অ্যাডভোকেট ইউনূস আলী আকন্দ বেইলি রোডসহ রাজধানীতে সব আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধ চেয়ে হাইকোর্টে রিট করেন।

গত ২৯ ফেব্রুয়ারি রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের একটি সাততলা ভবনে আগুন লাগে। আগুনে ৪৬ জনের মৃত্যু হয়। এ অগ্নিকাণ্ডের পরই রাজধানীর বিভিন্ন ভবনে রেস্তোরাঁ তৈরি নিয়ে উদ্বেগ জানান বিশেষজ্ঞরা।

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৫ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com