শনিবার ১০ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৭শে জ্যৈষ্ঠ, ১৪৩০ বঙ্গাব্দ

অবশেষে সাংবাদিকদের সাথে নওগাঁর ডিসির মতবিনিময় সভা

এম  এম হারুন আল রশীদ হীরা, নওগাঁ   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩ | প্রিন্ট

অবশেষে সাংবাদিকদের সাথে নওগাঁর ডিসির মতবিনিময় সভা

নওগাঁর আত্রাই উপজেলার পতিসরে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী পালনের অনুষ্ঠানে সাংবাদিকদের অসম্মান বিষয়ে  অবশেষে সাংবাদিকদের সাথে নওগাঁর ডিসি মতবিনিময় করেছেন। বৃহস্পতিবার (১৮ মে) বেলা ১১টায় ডিসির সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় নওগাঁ জেলা প্রেসক্লাব, জেলা সাংবাদিক ইউনিয়ন ও জেলার অপর ১০ উপজেলার সাংবাদিকদের প্রতিনিধিগণ প্রমূখ উপস্থিত ছিলেন।

ঘটনার বিষয়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন, অর্থ সম্পাদক হারন অর রশিদ চৌধুরী, জেলা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ইউনিয়ন নওগাঁ জেলা শাখার সভাপতি খোরশেদ আলম, জেলা টেলিভিশন জার্নালিষ্ট এ্যাসোসিয়েশনের সভাপতি সাদেকুল ইসলাম, যায়যায়দিনের জেলা প্রতিনিধি রুহুল আমিন, সিনিয়র সাংবাদিক মহাদেবপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতি কাজী সাঈদ টিটো, মহাদেবপুর প্রেসক্লাবের সভাপতি আজাদুল ইসলাম আজাদ, বদলগাছীর প্রবীণ সাংবাদিক ওয়াজেদ আলী ও সানজাদ রয়েল সাগর প্রমুখ।
ডিসি খালিদ মেহেদী হাসান ২৫ বৈশাখের অনুষ্ঠানের প্রথম দিন সাংবাদিকদের বসার জায়গা না থাকায় দু:খ প্রকাশ করেছেন ও লজ্জিত হয়েছেন বলে জানান। তিনি এবিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদের কাটিং ও টিভি রিপোর্টের ফুটেজ প্রদর্শন করেন। তবে পরের দুইদিনের অনুষ্ঠানে সে সমস্যা আর হয়নি। বিষয়টি নিরসনের জন্য তিনি সাংবাদিকদের সাথে বৈঠক করেছেন। কিন্তু সে বৈঠকে জেলা প্রেসক্লাব ও জেলা সাংবাদিক ইউনিয়নের সদস্যরা আসেননি। উপরন্ত তারা বিভিন্ন কর্মসূচি দিয়েছেন। জেলা প্রেসক্লাব এ বিষয়ে রাজশাহী বিভাগীয় কমিশনারের নিকট স্মারকলিপি পেশ করেছেন। কিন্তু ঘটনাটি সাংবাদিকদের অসম্মান করার জন্য নয় বলে তিনি জানান। এর প্রেক্ষিতে জেলার সকল সাংবাদিকদের নিয়ে এই মতবিনিময় সভার আয়োজন করেছেন। সাংবাদিকরা চাইলে ডিসির সাথে আবারও একসাথে কাজ করতে পারেন বলেও তিনি মন্তব্য করেন।
উপজেলা পর্যায়ের সাংবাদিকরা সংশ্লিষ্ট ইউএনও এবং অন্যান্য কর্মকর্তারা তথ্য দিতে চাননা বলে অভিযোগ করেন এবং তাদের নানান সমস্যার কথা তুলে ধরেন। ডিসি উপজেলায় কর্মরত সাংবাদিকদের জন্য সাংবাদিক কল্যাণ ট্রাষ্ট্রের অনুদান প্রধান, জেলা পর্যায়ের বিভিন্ন বৈঠকে অংশগ্রহণের ব্যবস্থা, সাংবাদিকদের পিআইবির প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ দেয়া, জেলা পর্যায়ে সাংবাদিকদের জন্য রেফারেন্স লাইব্রেরী স্থাপন প্রভৃতির আশ্বাস দেন। মতবিনিময় সভায় জেলা ও উপজেলায় কর্মরত শতাধিক সাংবাদিক অংশ নেন।
Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৬ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: