বৃহস্পতিবার ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

অচিরেই খালেদা জিয়া রাষ্ট্রীয় দায়িত্ব নেবে: মিনু

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩ | প্রিন্ট

অচিরেই খালেদা জিয়া রাষ্ট্রীয় দায়িত্ব নেবে: মিনু

অচিরেই দেখতে পাবো বেগম খালেদা জিয়া জনগণের মাঝে ফিরে এসে আবারও রাষ্ট্রীয় দায়িত্ব নেবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু।

মঙ্গলবার (১৮ জুলাই) বিকেলে রাজশাহী নগরীর ভুবন মোহন পার্কে পদযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মিনু এসব বলেন।

অবিলম্বে সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবীতে কেন্দ্র ঘোষিত এ পদযাত্রা কর্মসূচির আয়োজন করে রাজশাহী মহানগর বিএনপি।

পদযাত্রা কর্মসূচির উদ্বোধক ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, নমরুদ, হিটলার, খুনী আইয়ুব খানসহ সকল স্বৈরচারের প্রেতাত্মা, বাংলাদেশের মানুষের কাছে সবচেয়ে ঘৃণার পাত্র শেখ হাসিনা। অবৈধ তথাকথিত প্রধানমন্ত্রীর পদত্যাগ তো হয়েই গেছে। শেখ হাসিনার কোনো জনসমর্থন আছে নাকি? সারা বাংলাদেশের ১৮ কোটি মানুষের মধ্যে ১৯ কোটি ৯৯ লাখ লোকই শেখ হাসিনার পদত্যাগ চায়।

বিএনপির সিনিয়র নেতা আরও বলেন, আমরা আর বেগম খালেদা জিয়ার মুক্তি চাচ্ছি না। অচিরেই দেখতে পাবো বেগম খালেদা জিয়া জনগণের মাঝে ফিরে এসে আবারও রাষ্ট্রীয় দায়িত্ব নেবে। কিছু কিছু বিশেষ এলাকায় একটি দলের কতিপয় অতি উচ্চাভিলাষী পুলিশ প্রশাসনের সদস্য আমাদের নেতাকর্মীদের ওপর আঘাত করছে, মিথ্যা মামলা দিচ্ছে।

বিএনপি নেতা চাঁদকে গ্রেফতারের সমালোচনা করে রাসিকের সাবেক মেয়র মিনু বলেন, আবু সাঈদ চাঁদ ভাই সহজ-সরল, শান্ত, সত্য কথাই বলে, সে বক্তব্য রেখেছে। আপনি খুনী অবৈধ প্রধানমন্ত্রী পদ্মা সেতু থেকে বেগম খালেদা জিয়াকে টুপুস করে ফেলে দিতে চেয়েছিলেন, নোবেলজয়ী ইউনুস সাহেবকে পর্যন্ত ফেলতে চেয়েছিলেন তাতে কোনো দোষ নেই।

আর আবু সাঈদ চাঁদ তাকে তো গ্রেফতার করাই হলো, তার মেয়ে, জামাই, নাতি সবাইকে দুর্বিষহ অবস্থায় ফেলা হয়েছে। আমরা প্রতিরোধ-প্রতিহত করতে পারতাম। কিন্তু আমাদের নেতা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিষেধ করায় আমরা করি নাই বলেও উল্লেখ করেন তিনি।

আওয়ামী লীগের প্রসঙ্গ টেনে সাবেক এমপি মিনু বলেন, রাজশাহীতে এখন আর আওয়ামী লীগের কেউ নাই, সব হাইব্রিড। এরশাদবিরোধী আন্দোলনের সময় যাদের চিনতাম কাউকে আর দেখছি না। আবার যারা আছে কেউ আগে গরু পালতো, কেউ আবার বালুর ব্যবসা করে, কেউ আবার তরি-তরকারির ব্যবসা করতো।

তিনি বলেন, ২০০৯ সালে কেউ আওয়ামী লীগ করে নি। আর কারও ৯ হাজার টাকাও ব্যাংকে ছিল না। এখন বিলিনিয়র, ১০০ কোটিতে এক বিলিয়ন। সময় চলে আসছে। আগামী দিন ইনশাআল্লাহ গণতন্ত্র ও জনগণের মুক্তির জন্য জনগণের উত্তাল স্রোতের মধ্য দিয়ে এই স্বৈরাচারী অনির্বাচিত সরকারকে বাংলাদেশের মাটি থেকে বিদায় করে বেগম খালেদা জিয়াকে আবার রাষ্ট্র ক্ষমতায় নিয়ে এসে দেশকে শান্তিতে পরিণত করবে। তারেক রহমান আবার আসবে বীরের বেশে এই বাংলাদেশে বলেও আশাবাদ ব্যক্ত করেন মিনু।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশার সভাপতিত্বে পদযাত্রায় বিশেষ অতিথি ছিলেন রাসিকের সাবেক মেয়র, দলের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ সাইফুল ইসলাম মার্শাল, সদস্য সচিব বাবু বিশ্বনাথ সরকার।

নগর বিএনপির সদস্য সচিব মামুন অর রশিদ সঞ্চালনায় পদযাত্রায় বিএনপি ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। পদযাত্রাটি নগরীর ভুবনমোহন পার্ক থেকে মালোপাড়া পুলিশ ফাঁড়ির সামনে দিয়ে বাটার মোড় ও নিউ মার্কেট হয়ে শহীদ কামারুজ্জামান চত্বরে গিয়ে শেষ হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:২০ | মঙ্গলবার, ১৮ জুলাই ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com