শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানুষের নিরাপত্তা দেয়া ও সমাজের শৃঙ্খলা রক্ষা করা বড় ধরনের ইবাদত: আছাদুজ্জামান মিয়া

  |   সোমবার, ১৮ জুন ২০১৮ | প্রিন্ট

মানুষের নিরাপত্তা দেয়া ও সমাজের শৃঙ্খলা রক্ষা করা বড় ধরনের ইবাদত: আছাদুজ্জামান মিয়া

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, আমরা নিজেরা ঈদের নামাজ না পড়ে সাধারণ মানুষের নামাজের নিরাপত্তা দিয়েছি। আমরা পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করে ঈদে নগরীর আইনশৃঙ্খলা রক্ষা করেছি। এর থেকে ভালো কাজ আর কী হতে পারে। মানুষের নিরাপত্তা দেয়া ও সমাজের শৃঙ্খলা রক্ষা করা বড় ধরনের ইবাদত।

সোমবার সকালে ডিএমপির সদরদপ্তরে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা অত্যন্ত শান্তিপূর্ণভাবে নিরাপদে উৎসবমুখর পরিবেশে ঈদ উদযাপনের ব্যবস্থা করেছি। শুধু ঢাকা সিটিতে না সারাদেশে উল্লেখযোগ্য কোনো বড় অপরাধ সংঘটিত হয়নি। ঢাকার নিরাপত্তাব্যবস্থা অত্যন্ত ভালো ও কঠোর ছিল। ঈদের আগে নগরবাসী নিরাপদে গভীর রাত পর্যন্ত শপিং করে বাড়ি ফিরেছেন। আমরা বাস, ট্রেন ও লঞ্চ টার্মিনালে নিয়েছিলাম বিশেষ ও কঠোর নিরাপত্তা ব্যবস্থা। নগরবাসী নিরাপদে উৎসবমুখর পরিবেশে নিজ নিজ গন্তব্যে ঢাকা ছেড়েছেন।

নগর পুলিশের প্রধান বলেন, ‘ঈদের ছুটিটা আমাদের কাছে চ্যালেঞ্জ। ঈদে অধিকাংশ বাসা-বাড়ি, অফিস ও ব্যবসায়ী প্রতিষ্ঠান খালি থাকে। এ সময় যাতে চুরি-ডাকাতি বেড়ে না যায় এর জন্য আমরা সিকিউরিটি গার্ডের সঙ্গে সমন্বয় করে নিরাপত্তা দিচ্ছি। সেই সাথে থানা পুলিশের টহল ডিউটি বাড়ানো হয়েছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ‘ঈদের সময়টায় ট্রাফিক বিভাগকে বিশেষভাবে বলা হয়েছে কোনো অবস্থায় যেন মোটরসাইকেলে তিনজন চড়তে পারবে না। এমন কাউকে দেখলে ব্যবস্থা নিতে। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আমাদের এই উদ্যোগ।

ডিএমপি কমিশনার বলেন, ‘আমাদের দায়িত্বে কোথাও কোনো ব্যত্যয় ঘটেনি। ভবিষতেও আমরা আমাদের দায়িত্ব সঠিকভাবে পালন করে যাব।’ পেশাদারিত্বের সাথে যার যার অবস্থান থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করায় সবাইকে ধন্যবাদ দেন  তিনি।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৬:০৪ | সোমবার, ১৮ জুন ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com