মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৪ দিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই

  |   সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ | প্রিন্ট

৪ দিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই

দেশে গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ থেকে ২৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৬ থেকে ১৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। এই তাপমাত্রায় দেশজুড়ে শীতের অনুভূতি রয়েছে, রয়েছে কুয়াশাও। দু-একটি অঞ্চল বাদে দেশে একই ধরনের শীত বিরাজ করছে। সারাদেশে আজ দিনরাতে শীতের এই পরিস্থিতি খুব বেশি হেরফের হওয়ার সম্ভাবনা নেই।

আবহাওয়া অধিদফতর বলছে, সোমবারসহ (২৫ জানুয়ারি) চার দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। ফলে এই একই ধরনের শীত থাকছে চার দিন। যদিও পর্যাপ্ত গরম কাপড়ের অভাবে এবং কাজের খাতিরে এই মাত্রার শীতেও অনেক দরিদ্র মানুষকে চরম ভোগান্তিতে দিন পার করতে হবে।

সোমবার  সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ বিষয়ে রোববার  সকালে আবহাওয়াবিদ আরিফ হোসেন জাগো নিউজকে বলেছিলেন, ‘২৪, ২৫ ও ২৬ জানুয়ারি- তিনদিন দেশের তাপমাত্রা প্রায় একইরকম থাকবে। তারপর ২৭ জানুয়ারি থেকে আবার তাপমাত্রা কমতে পারে। তখন আবার শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৩ | সোমবার, ২৫ জানুয়ারি ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com