শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

  |   বুধবার, ০২ ডিসেম্বর ২০২০ | প্রিন্ট

এক সপ্তাহের ব্যবধানে ফের কমলো স্বর্ণের দাম

এক সপ্তাহের ব্যবধানে দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে এক হাজার ১৬৬ দশমিক ৪০ টাকা দাম কমেছে। আগামী বুধবার (২ ডিসেম্বর) থেকে নতুন দামে বিক্রি হবে অলঙ্কার তৈরির এ ধাতু।

মঙ্গলবার  বাংলাদেশ জুয়েলারি সমিতির প্রেস বিজ্ঞপ্তিতে স্বর্ণের দাম কমানোর খবর গণমাধ্যমে জানানো হয়েছে। এর আগে স্বর্ণের দাম কমানো হয়েছে চলতি বছরের ২৫ নভেম্বর। সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ১৫ অক্টোবর।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতিভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৬ দশমিক ৭২ টাকা। বর্তমানে এ মানের স্বর্ণের দাম রয়েছে ৭৩ হাজার ৮৩৩ দশমিক ১২ টাকা।,

২১ ক্যারেটের প্রতিভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ দশমিক ৪৪ টাকা। মঙ্গলবার পর্যন্ত এ মানের স্বর্ণের দাম ছিল ৭০ হাজার ৬৮৩ দশমিক ৮৪ টাকা।

একইভাবে ১৮ ক্যারেটের প্রতিভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ দশমিক ৪৪ টাকা। বর্তমান দাম ৬১ হাজার ৯৩৫ দশমিক ৮৪ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতিভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৪৪৬ দশমিক ৮০ টাকা। বর্তমানে দাম রয়েছে ৫১ হাজার ৬১৩ দশমিক ২০ টাকা।

২২ ক্যারেট থেকে সনাতন পদ্ধতি, সব গ্রেডের স্বর্ণের দাম ভরিতে ১১৬৬ টাকা কমানোর ঘোষণা দিয়েছে বাজুস। ,

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।,

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৯ | বুধবার, ০২ ডিসেম্বর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com