January 26, 2021, 11:45 am

নিয়োগ বিজ্ঞপ্তি :
দেশ ও বিদেশের প্রতিটি থানা, উপজেলা, জেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য প্রতিনিধি আবশ্যক । আগ্রহী প্রার্থীদের বায়োডাটা ও ছবিসহ আবেদন করতে অনুরোধ জানানো যাচ্ছে । বরাবর, সম্পাদক, দৈনিক স্বাধীনদেশ । news@swadhindesh.com
সংবাদ শিরোনাম :
বাংলাদেশকে দ্রুত টিকা দিতে অঙ্গীকারবদ্ধ ভারত মির্জা ফখরুলের জন্মদিন আজ ১২ কোটি টাকায় গাবতলী-মহাখালী বাস টার্মিনাল ইজারা দিল ডিএনসিসি করোনার নতুন প্রজাতির বিরুদ্ধে কার্যকর মডার্নার টিকা ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি ছড়াবেন না, বিএনপিকে কাদের রাজধানীতে দিনের তাপমাত্রা কিছুটা বাড়বে নৌশ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার, লঞ্চ চলাচল শুরু এ বছর অটোপাস সম্ভব নয়: শিক্ষামন্ত্রী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় ১৮ মৃত্যু, শনাক্ত ৬০২ ভারত থেকে যে টিকা এসেছে তা নিয়ে সন্দেহ আছে : রিজভী চসিক নির্বাচনে হস্তক্ষেপ করবে না সরকার : কাদের ৪ দিন আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই প্লেন বিধ্বস্ত, সভাপতিসহ ৪ ফুটবলার নিহত করোনার টিকা পেতে নিবন্ধন করবেন যেভাবে যত্রতত্র নির্মাণ সামগ্রী রাখলে এক বছরের দণ্ড সাকিব-তামিমের ব্যাটে এগোচ্ছে টাইগাররা ৫ মাসে ৩১ বার করোনা পজেটিভ এক নারী স্বাধীনতাবিরোধীদের বিচারের দাবিতে গড়ে ওঠা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি বন্ধের দাবি:কাজী ফিরোজ ৬৯’র ২৪ জানুয়ারির মতো একটি গণঅভ্যুত্থান ছাড়া এ সরকার যাবে না:মান্না চট্টগ্রাম সিটি নির্বাচন সুষ্ঠু হবে, আশ্বস্ত হয়েছেন সিইসি
মাস্ক অভিযানে দুপুর পর্যন্ত ১৮ জনকে জরিমানা

মাস্ক অভিযানে দুপুর পর্যন্ত ১৮ জনকে জরিমানা

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে জনসাধারণকে সচেতন বৃদ্ধি করার লক্ষ্যে ঢাকার ৪টি স্থানে র্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান চলছে। দুপুর ১ পর্যন্ত শাহবাগে ১৮ জনকে জরিমানা করেছে র্্যাব। এর মধ্যে কারও ২০০ এবং ৩০০ টাকা করে জরিমানা করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) সকাল ১১টায় রাজধানীর শাহবাগে র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু নেতৃত্বে এই অভিযান পরিচালনা শুরু হয় এবং এখনো চলমান রয়েছে।

‘সকলে মাস্ক ব্যবহার করুন, মাস্ক পরিধান করে করোনা মুক্ত থাকুন’, ‘নো মাস্ক নো সার্ভিস’, ‘ঘর থেকে বের হলে মাস্ক পরিধান করুন, সামাজিক দূরত্ব বজায় রাখুন’, এই প্রতিপাদ্যে এই অভিযান চলছে।.

ঢাকায় একযোগে শাহবাগ, ফার্মগেট, সিটি কলেজ ও মিরপুরের বিভিন্ন জায়গায় এই অভিযান পরিচালনা করবেন রেপিড একশন ব্যাটালিয়নের (র্যাব) নির্বাহী ম্যাজিস্ট্রেটগন।

দেখা যায়, দিনমজুর, রিকশাওয়ালা, গাড়িচালক, ছোট-বড় পরিবহন কিংবা পরিবহন সংশ্লিষ্টরাই মাস্ক এর ব্যবহার তেমন করছে না। এ কারণে তাদের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।

এর আগে জনগণ যেন মাস্ক ব্যবহারে বাধ্য হয় সেজন্য সরকার ২০১৮ সালের সংক্রমণ ব্যাধি বিশেষ ক্ষমতা আইন পাস করে।.

এ আইনের আওতায় যারা মাস্ক ব্যবহার না করবে তাদের জরিমানার বিধান রাখা হয়। পাশাপাশি সম্প্রতি সরকারি-বেসরকারি অফিস আদালতে নো মার্কস, নো এন্ট্রি অবলম্বন করেছে সরকার।  কিন্তু তার পরও জনগণের ভেতর মাস্ক ব্যবহারের প্রবণতা দেখা যাচ্ছে না।

Please Share This Post in Your Social Media

Comments are closed.




© All rights reserved © 2011-2020 www.swadhindesh.com
Design & Developed BY ThemesBazar.Com