মঙ্গলবার ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মুজিববর্ষ উদযাপনে আগামী বছর ঢাকায় আসতে পারেন এরদোয়ান

  |   মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০ | প্রিন্ট

মুজিববর্ষ উদযাপনে আগামী বছর ঢাকায় আসতে পারেন এরদোয়ান

আগামী বছরের গোড়ার দিকে ঢাকায় অনুষ্ঠেয় ডি-৮ শীর্ষ সম্মেলনে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান যোগদানের বিষয়ে সম্মতি জানিয়েছেন। একই সঙ্গে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন উপলক্ষে আগামী বছরের মার্চে বাংলাদেশ সফরের ইচ্ছা প্রকাশ করেছেন।

সম্প্রতি তুর্কি পররাষ্ট্রমন্ত্রীর সফরের পর গতকাল সোমবার মন্ত্রীসভার নিয়মিত বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানিয়েছেন। এদিন গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকটি ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়, সচিবালয় থেকে মন্ত্রীরা এই বৈঠকে অংশগ্রহণ করেন। বৈঠক শেষে সাংবাদিকদের এখবর নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

এর আগে, গত ১৬ সেপ্টেম্বর পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তুরস্কের প্রেসিডেন্টের সঙ্গে এক বৈঠকে মিলিত হলে এরদোয়ান ঢাকা সফরের ব্যাপারে সম্মতি জানান। তখন তিনি নতুন সদস্য যুক্ত করে ডি-৮ সম্প্রসারণের ব্যাপারে জোর দেন। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের বাংলাদেশে আশ্রয় দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। এই সংকট সমাধানে দ্বিপক্ষীয় ও আন্তর্জাতিক ক্ষেত্রে সম্ভাব্য সব বিষয়ে বাংলাদেশের পাশে থাকার অভিমত ব্যক্ত করেন তুর্কি প্রেসিডেন্ট।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:১২ | মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com