শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

টিকিট নিতে এয়ারলাইনস কার্যালয়ে সৌদি প্রবাসীদের ভিড়

  |   বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০ | প্রিন্ট

টিকিট নিতে এয়ারলাইনস কার্যালয়ে সৌদি প্রবাসীদের ভিড়

সৌদি আরবে ফিরে যাওয়ার টিকিট সংগ্রহ করতে রাজধানীর সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনসের বুথের সামনে ভিড় করেছেন প্রবাসীরা। করোনার সময় দেশে এসে আটকেপড়া এসব প্রবাসী বৃহস্পতিবার ভোর থেকেই টিকিটের জন্য সৌদি এয়ারলাইনস কার্যালয়ের সামনে হাজির হন। লাইনে দাঁড়ানো এসব যাত্রীর অধিকাংশই টোকেনধারী। আজ ২০০ থেকে ৫০০ পর্যন্ত টোকেনধারী প্রবাসীরা এয়ারলাইনস কার্যালয়ে এসেছেন।

আগ্রহী প্রবাসীদের মধ্যে বৃহস্পতিবার ১ থেকে ৫০০ টোকেনধারী, আগামীকাল (শুক্রবার) ৫০১ থেকে ৮৫০, শনিবার ৮৫১ থেকে ১২০০ এবং ১২০১ থেকে ১৫০০ নম্বর টোকেনধারীদের টিকিট দেয়া হবে।

সৌদিয়া এয়ারলাইনস কর্তৃপক্ষ বলছে, এজেন্সির মাধ্যমে কোনো টিকিট দেয়া হবে না। সব টিকিট টোকেনের সিরিয়াল অনুযায়ী দেয়া হবে এবং ফিরতি টিকিট পরিবর্তনে কোনো টাকা লাগবে না। এছাড়া আগামী বৃহস্পতিবার থেকে নতুন টোকেন দেয়া হবে বলেও জানায় এয়ারলাইনস কর্তৃপক্ষ। আর যারা টোকেন পাননি তাদের ২৯ সেপ্টেম্বর উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছে।

কয়েকশ লোক কারওয়ানবাজারে অবস্থান নেয়ায় যান চলাচল কিছুটা ব্যাহত হচ্ছে। সোনারগাঁও হোটেল সংলগ্ন সড়কের ৩ লেনের মধ্যে ২ লেনই বন্ধ। একলেন দিয়ে একসারিতে ধীর গতিতে চলাচল করছে যানবাহন।

ভিসার মেয়াদ বাড়ানো ও টিকিটের জন্য ৩ দিন ধরে বিক্ষোভ করেন সৌদি প্রবাসী শ্রমিকরা। ৩ দিনের বিক্ষোভের পর অবশেষে আসে সমাধান। আকামা মেয়াদ ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত জানিয়েছে সৌদি আরব সরকার। রবিবার থেকে শুরু হচ্ছে নতুন ভিসা দেয়াও। একই সঙ্গে সৌদিতে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট অবতরণের অনুমতিও মিলেছে। চলতি মাসের ২৬ ও ২৭ তারিখ রিয়াদ ও জেদ্দায় যাবে দুটি বিশেষ ফ্লাইট।

আকামার সর্বশেষ বর্ধিত মেয়াদ শেষ হচ্ছে ৩০ সেপ্টেম্বর। এরই মধ্যে ফ্লাইট নিয়ে তৈরি হয় জটিলতা। সৌদি সরকারের সঙ্গে জোর আলোচনা শুরু করে বাংলাদেশ সরকার। রিয়াদকে আকামার মেয়াদ তিন মাস বাড়ানোর অনুরোধ করে ঢাকা। এরই পরিপ্রেক্ষিতে ২৪ দিন মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। রবিবার থেকে শুরু হচ্ছে মেয়াদোত্তীর্ণ ভিসা নবায়ন প্রক্রিয়াও।

প্রবাসীরা বলছেন, আকামার মেয়াদ বাড়ানোয় তারা কিছুটা নিশ্চিত রয়েছেন। তবে, ভিসার মেয়াদ বাড়ানো নিয়ে এখনো অনিশ্চতায় তারা। তাদের দাবি, সিরিয়াল অনুসারে যেন আসন বরাদ্দ হয়। টিকিট যেন সিন্ডিকেটের হাতে না পড়ে, সে বিষয়ে বিশেষ নজর রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আহ্বান জানান প্রবাসীরা।

Facebook Comments Box
advertisement

Posted ১২:৩৪ | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com