September 30, 2020, 3:16 pm

নিয়োগ বিজ্ঞপ্তি :
দেশ ও বিদেশের প্রতিটি থানা, উপজেলা, জেলা, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের জন্য প্রতিনিধি আবশ্যক । আগ্রহী প্রার্থীদের বায়োডাটা ও ছবিসহ আবেদন করতে অনুরোধ জানানো যাচ্ছে । বরাবর, সম্পাদক, দৈনিক স্বাধীনদেশ । news@swadhindesh.com
সংবাদ শিরোনাম :
মোরেলগঞ্জে বালুর খাদ থেকে শিশুর লাশ উদ্ধার ‘খালেদা জিয়া চাইলে যুক্তরাজ্যে চিকিৎসা সম্ভব’ করোনা ২৪ ঘণ্টায় কাড়ল ৩২ প্রাণ, শনাক্ত ১৪৩৬ রোগী আ.লীগকে সমানতালে টেক্কা দিচ্ছে বিএনপি : অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ‘ইনডেমনিটি’ একটা চটি, বস্তাপচা নাটক : রুহুল কবির রিজভী দেশের কোথাও মা-বোনেরা নিরাপদ নয় : মাহমুদুর রহমান মান্না মিন্নির মৃত্যুদণ্ড, যা বললেন বাবা রিফাত হত্যা: মিন্নিসহ ৬ জনের মৃত্যুদণ্ড বিএনপির আন্দোলন এখন ফেসবুক স্ট্যাটাসে : ওবায়দুল কাদের বঙ্গোপসাগরে লঘুচাপের সম্ভাবনা বিশ্বে ক্ষুধার্ত মানুষ বাড়ছে আজও কারওয়ান বাজারে টিকিটের জন্য সৌদি প্রবাসীরা ভিড় ২৭ বছর পর বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ রিফাত হত্যার রায় আজ, আদালতে মিন্নি প্রচারের দ্বিতীয় দিনে হামলার শিকার বিএনপিপ্রার্থী সালাউদ্দিন! আ.লীগ নেতাদের মাস্ক পরে মুখ ঢাকার পরামর্শ বিএনপির : নজরুল ইসলাম খাঁন সরকার পতনের লক্ষণ স্পষ্ট হয়ে উঠছে : রিজভী কোনা শালেশ্বর গ্রামকে কুশিয়ারা নদীর ভাঙ্গনের কবল থেকে বাঁচাতে প্রধানমন্ত্রী বরাবর  স্মারকলিপি প্রদান করোনার মধ্যেও কোনো মানুষ না খেয়ে থাকেনি : মতিয়া চৌধুরী ৭৯৬ কোটি ব্যয়ে একনেকে ৪ প্রকল্প অনুমোদন
সংসদকে ‘রাবার স্ট্যাম্প’ সংসদ বললেন ফখরুল

সংসদকে ‘রাবার স্ট্যাম্প’ সংসদ বললেন ফখরুল

একাদশ সংসদকে ‘রাবার স্ট্যাম্প’ সংসদ হিসেবে অভিহিত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পার্লামেন্টে কী চলছে? এই পার্লামেন্ট পুরোপুরিভাবে একটা রাবার স্ট্যাম্পে পরিণত হয়েছে এবং সরকারি দল তাদের ক্ষমতাকে কুক্ষিত করার জন্য, তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করবার জন্য, একদলীয় শাসন ব্যবস্থাকে আড়াল করবার যে একটা পার্লামেন্ট খাড়া করে রেখেছে আসলে সেই পার্লামেন্টে কী হচ্ছে? আওয়ামী লীগ তাদের সেই পুরনো কায়দায় ১৯৭২ থেকে ৭৫ সালে তারা যেভাবে পার্লামেন্টকে নিয়ন্ত্রণ করেছিলো ঠিক একই কায়দায় আজকেও তারা ..।

সংসদ সদস্যদের যেটুকু ন্যুনতম অধিকার আছে, সেই অধিকারটুকু তাদের দেয়া হচ্ছে না।

বিএনপি দলীয় সাংসদদের অধিকার ক্ষুন্ন করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, শুধু তাই নয়, তারা (সরকারি দল) প্রতারণা করছে জনগণের সঙ্গে। সংসদ সদস্যরা যে প্রশ্ন দিচ্ছেন সেই প্রশ্ন পাল্টে দেয়া হচ্ছে। এটা চিন্তাও করা যায় না।

যেখানে শপথ নেয়া হয়েছে সংবিধান অনুযায়ী। সংবিধান মানে কী? জনগণের সঙ্গে রাষ্ট্রের চুক্তি। সেই চুক্তিতে সেই সংবিধানে পরিস্কার করে বলে দেয়া আছে সংসদ সদস্যদের কী কী অধিকার আছে, সংসদ কিভাবে রাষ্ট্র পরিচালনা মধ্যে তাদের দায়িত্ব গ্রহণ করবে, স্পিকার, ডেপুটি স্পিকারের দায়িত্ব কী? প্রধানমন্ত্রী কিভাবে তার সরকারকে প্রতিনিধিত্ব করবেন…।

সংসদের রুলস অব প্রসিডিউরের মধ্যে সব কিছু বলা আছে।

ফখরুল বলেন, যেখানে যদি স্পিকার, পার্লামেন্টের সেক্রেটারিয়েট তারা যদি এই প্রতারণার সঙ্গে, এই অপরাধের সঙ্গে জড়িত হয় তাহলে এটাকে কোন ধরনের অপরাধ বলব? আমি তো পরিস্কার করে বলতে চাই, এই ধরনের সংবিধান লঙ্ঘন মানে হচ্ছে রাষ্ট্রবিরোধী অপরাধ।

অর্থাৎ পুরো জনগণকে প্রতারণা করা, সংবিধানকে লঙ্ঘন করা, সংবিধানকে এড়িয়ে যাওয়া এবং জনগণকে পুরোপুরিভাবে ব্লাব দেয়া। এরকম একটা সংসদ এখন চলছে।

বর্তমান সংসদে একটা বিরোধী দল শক্তিশালী থাকায়-এটা গণতন্ত্রের জন্য খুব প্রয়োজন-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপি মহাসচিব বলেন, এটা হাস্যকর। আমরা মনে করি যে, এই ধরনের কথা বলা মানে হলো জাতির সাথে তামাশা করা।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংসদ হারুনুর রশীদ, জিএম সিরাজ, রুমিন ফারহানা, মোশাররফ হোসেন, আমিনুল ইসলাম ও জাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

Comments are closed.




© All rights reserved © 2011-2020 www.swadhindesh.com
Design & Developed BY ThemesBazar.Com