মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা’

  |   শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ | প্রিন্ট

‘বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা’

সাবেক তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যাকাণ্ড জাতির ইতিহাসের সবচাইতে শোকাবহ ঘটনা। খুনীরা সেদিন শুধু ব্যক্তি বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, খুনীরা বাংলাদেশের আত্মাকে হত্যা করে ৭১ এর মুক্তিযুদ্ধের পরাজয়ের প্রতিশোধ নেয়। বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেয়।

শুক্রবার (১৪ আগস্ট) সকাল ১১টায় জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

হাসানুল হক ইনু এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- শিরীন আখতার এমপি, মীর হোসাইন আখতার, নুরুল আখতার, নাদের চৌধুরী, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন প্রমূখ।

হাসানুল হক ইনু বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘ ঐক্যবদ্ধ আন্দোলন এবং ঐক্যবদ্ধ নির্বাচনের ধারায় বঙ্গবন্ধু যখন স্বমহিমায় বাংলাদেশের রাষ্ট্র ও সমাজ জীবনে পুনরায় ফিরে আসছেন তখন ঠিক ৭৫ এর মতই মুজিব কোট পরে খুনী মুশতাক চক্র যেভাবে বঙ্গবন্ধুকে হত্যা করেছিল এখন ঠিক সেভাবেই মুজিব কোট পরেই দুর্নীতিবাজ-লুটেরা-ঘরকাঁটা ইঁদুর-উইপোকারা বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যা করতে উদ্যত হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু দুর্নীতিবাজ-লুটপাটকারী-চাটার দল-চোরের খনির বিরুদ্ধে সোচ্চার ছিলেন। বঙ্গবন্ধুকে দ্বিতীয়বার হত্যার অপরাজনীতি প্রতিহত করতে হলে দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট এবং রাজাকার-জঙ্গি ও তাদের রাজনৈতিক সঙ্গীদের পাকিস্তানপন্থার হত্যা-খুনের রাজনীতি চিরতরে ধ্বংস করে দিতে হবে।

জাসদ সভাপতি আরো বলেন, দুর্নীতিবাজ-লুটেরাদের সিন্ডিকেট ধ্বংস করতে সকল ক্ষেত্রে সুশাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।

সভা শুরুর পূর্বে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে উপস্থিত সকলে দাঁড়িয়ে ১ মিনিট নিরবতা পালনের মাধ্যমে বঙ্গবন্ধুকে স্মরণ করেন।

করোনা মহামারী পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে অত্যন্ত সংক্ষিপ্ত পরিসরে এ কর্মসূচি পালিত হয়। জাসদ শনিবার (১৫ আগস্ট) সকাল ৮:৩০ টায় ধানমন্ডি ৩২ নম্বরস্থ বঙ্গবন্ধু ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা নিবেদন করবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২৩ | শুক্রবার, ১৪ আগস্ট ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com