শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি নেতা জিয়ার বাড়িতে সন্ত্রাসী হামলা : বাবাসহ আহত ৫

  |   বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০ | প্রিন্ট

বিএনপি নেতা জিয়ার বাড়িতে সন্ত্রাসী হামলা :  বাবাসহ আহত ৫

বিশেষ প্রতিনিধি 

যশোরের কোতয়ালী থানার বানিয়ারগাতি গ্রামের বিএনপি নেতা জিয়াউর রহমানের বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় তার বাবাসহ পাচঁজন মারাত্নক আহত হয়েছে। সোমবার সন্ধ্যায় এ হামলার ঘটনা ঘটে।
হামলার বিবরণে জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতা ও বর্তমানে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ( বিএনপি ) নেতা জিয়াউর রহমানের বাড়িতে সন্ত্রাসী হামলা হয়েছে। স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা ১৫ জুন সোমবার সন্ধার দিকে তার বাড়িতে গিয়ে তাকে খুজঁতে থাকে। সন্ত্রাসীরা তাকে না পেয়ে তার বাবাকে জখম করে । এসময় তার ছোট দুই ভাই ও বাসার কেয়ার টেকার এগিয়ে এলে তাদেরকে মারধর করে সন্ত্রাসীরা। আহতদের স্থানীয় মেডিক্যাল সেন্টারে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় হামলার শিকার জিয়ার পরিবারের সদস্যরা থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে অপরারগতা প্রকাশ করে।

জিয়াউর রহমান

জিয়াউর রহমান

এলাকাবাসী সূত্রে জানা যায়, সরকার দলীয় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ছাত্রদলের সাবেক নেতা ও বর্তমানে বিএনপি নেতা জিয়াউর রহমানকে প্রায়ই রাজনীতি থেকে দূরে থাকার এবং সামাজিক মাধ্যমে সরকার বিরোধী প্রচারনা না করার হুমকি দিয়ে আসছিল। কিন্তু জিয়াউর রহমান তাদের পরোয়া না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকারের গঠনমূলক সমালোচনা করে আসছিলেন। এমতাবস্থায় ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরা ক্ষুব্ধ হয়ে জিয়াউর রহমানের বাড়িতে গত ৪ জানুয়ারী একবার হামলা চালায়। এবারের হামলার সময় জিয়াউর রহমানকে না পেয়ে তার পরিবারের সদস্যদের উপর হামলা চালায় সন্ত্রাসীরা। হামলায় জিয়াউর রহমানের বাবা আরশাব হোসেন (৬৫) , জিয়াউর রহমানের চাচাত ছোট ভাই কামাল হোসেন (২৮) ও জামাল হোসেন (৩০) তাদের বাসার কেয়ার টেকার মোঃ সাইদ হোসেন (৩৩) এবং প্রতিবেশি সাইফুল আহত হয়। এ ঘটনায় ভুক্তভোগীরা স্থানীয় থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নিতে টালবাহানা করে। জানা যায়, হামলাকারীরা সরকার দলীয় হওয়ায় পুলিশ মামলা নিতে অপারগতা প্রকাশ করে।
এ বিষয়ে স্থানীয় পুলিশের সাথে যোগাযোগ করা হলে তারা জানান, কিছু ব্যক্তি বিএনপি নেতা জিয়াউর রহমানের বাড়িতে হামলা করেছে বলে পুলিশ জানতে পেরেছে। আর রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করার অভিযোগ রয়েছে জিয়াউর রহমানের বিরুদ্ধে। তাই তাকে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু দেশের বাইরে থাকায় তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছে না। দেশে আসা মাত্রই তাকে গ্রেফতার করা হবে।
এদিকে একটি সূত্র জানিয়েছে , লন্ডনে আওয়ামী বিরোধী বিভিন্ন মানবাধিকার সংগঠনের সাথে কাজ করছে জিয়াউর রহমান। সেসব মানবাধিকার সংগঠন বাংলাদেশে আওয়ামী সরকার কর্তৃক মানবাধিকার লংঘন ও বিভিন্ন গণমাধ্যম প্রতিষ্ঠান বন্ধ করার প্রতিবাদে জনমত গঠনে কাজ করে।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১০ | বৃহস্পতিবার, ১৮ জুন ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com