শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ঈদের আগে বা পরপরই এসএসসির ফল

  |   সোমবার, ০৪ মে ২০২০ | প্রিন্ট

ঈদের আগে বা পরপরই এসএসসির ফল

আসন্ন ঈদুল ফিতরের আগে বা পরপরই এসএসসি ও সমমানের ফল প্রকাশের চেষ্টা করছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটি। করোনার প্রার্দুভাবের মধ্যেও ভিন্ন উপায়ে ফল প্রকাশের কাজ শুরু করা হয়েছে। ইতোমধ্যে ডাকযোগে ওএমআর শিট পাঠাতে ইতিমধ্যেই নির্দেশনা জারি করা হয়েছে।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, ঢাকা মহানগরের যেসব ওএমআর শিট ছিল সেগুলো আমাদের হাতে চলে এসেছে। আমরা স্ক্যানিংয়ের কাজ শুরুও করেছি। অনেক উপজেলা থেকে প্রধান পরীক্ষকরা ডাকযোগে ওএমআর শিট পাঠাতে পারছেন না। আমরা তাদের বলেছি, যেভাবেই হোক জেলা সদরে এসে ডাকযোগে শিট পাঠাতে। আর কয়েকদিন পরে বলা যাবে, আমরা কবে এসএসসির ফল প্রকাশ করতে পারবো।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি, ঈদের আগেই এসএসসি ও সমমমানের ফল প্রকাশ করতে। সেটা না পারলে ঈদের পরপরই ফল প্রকাশের চেষ্টা থাকবে। আর ফলাফল কোনো শিক্ষার্থীকে স্কুলে গিয়ে নিতে হবে না। শিক্ষার্থীরা এসএমএস বা ওয়েবসাইটের মাধ্যমেই ফল জানতে পারবে। একাদশ শ্রেণির ভর্তির পুরো কার্যক্রম চলে অনলাইনে। কিন্তু এসএসসির ফল প্রকাশ করতে না পারায় একাদশের ভর্তি কার্যক্রম শুরু করা যাচ্ছে না। তাই আমরা এই সাধারণ ছুটির মধ্যেও ভিন্ন উপায়ে কাজ শেষ করে এসএসসির ফল প্রকাশের চেষ্টা করছি।’

জানা গেছে, গত রোববার এসএসসির খাতার ওএমআর শিট ডাকযোগে পাঠাতে ঢাকা মহানগর ছাড়া অন্যান্য এলাকার প্রধান পরীক্ষকদের নির্দেশ দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। আগামী ১০ মের মধ্যে পোস্ট অফিসের মাধ্যমে বোর্ডে ওএমআর শিট পাঠাতে হবে।

নির্দেশনায় বলা হয়, কমলা রঙের প্যাকেটে জরুরি উলে­খ করে সিলমোহরকৃত অবস্থায় পোস্ট অফিসের মাধ্যমে এসএসসির খাতার ওএমআর শীট পাঠাতে হবে প্রধান পরীক্ষকদের। আর ওএমআর পাঠানোর ঠিকানা হিসেবে উলে­খ করা হয়েছে, সিনিয়র সিস্টেম এনালিস্ট, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা, ১৩-১৪ জয়নাগ রোড বকশিবাজার ঢাকা।

ইতোমধ্যে ওএমআর স্ক্যানিংয়ের কাজ শুরু করা হয়েছে।

Facebook Comments Box
advertisement

Posted ২০:৫৬ | সোমবার, ০৪ মে ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com