শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বলিউডের শীর্ষ ১০ ধনী অভিনেত্রী

  |   মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮ | প্রিন্ট

বলিউডের শীর্ষ ১০ ধনী অভিনেত্রী

চলচ্চিত্র অঙ্গনে অভিনেত্রীদের তুলনায় অভিনেতাদের পারিশ্রমিক বরাবরই বেশি। ফলে নায়কদের আয়-রোজগারও নায়িকাদের চেয়ে অনেক বেশি হয়ে থাকে। তবে নায়িকাদের মধ্যেও কেউ কেউ অনেক অর্থ রোজগার করেন। সেই হিসেবে তাদেরও অর্থ-সম্পদের পরিমাণ নির্ধারণ করে শীর্ষ নায়িকাদের তালিকা করা হয়।

বলিউড নায়িকাদের গ্ল্যামারে যেমন দর্শকেরা মেতে থাকেন, তেমনি তাদের সম্পর্কে জানার জন্যও দর্শকের মনে আগ্রহের কমতি নেই। অর্থ-সম্পদের নিরিখে বলিউডের শীর্ষ ১০ ধনী নায়িকার কথা জেনে নিন এই আয়োজনে।

১. ঐশ্বরিয়া রাই বচ্চন :

সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বলিউডের অন্যতম প্রভাবশালী পরিবার বচ্চন পরিবারের বধূ। তার ক্যারিয়ারে রয়েছে অনেক ব্যবসাসফল ছবি। তার বর্তমান মোট সম্পত্তির মূল্য ৩৫ মিলিয়ন ডলার।

২. আমিশা প্যাটেল :

‘কাহো না পেয়ার হ্যায়’ খ্যাত এই অভিনেত্রী দীর্ঘদিন ধরেই পর্দায় নেই। দারুণ আলোচিত এই অভিনেত্রীর বর্তমানে মোট সম্পত্তির মূল্য ৩০ মিলিয়ন ডলার।

৩. অমৃতা রাও :

বলিউডের এই অভিনেত্রী বর্তমানে মোট সম্পত্তির মূল্য ২০ মিলিয়ন ডলার। বলিউডে তেমন একটা আলোচনায় না থাকলেও দক্ষিণে তার জুড়ি নেই। ‘ম্যায় হুনা’ ছবিতে অভিনয় করে তিনি আলোচনায় ছিলেন।

৪. কাজল দেবগন :

‘সিমরান’ খ্যাত এই অভিনেত্রীকে এখন আর আগের মত পর্দায় দেখা যায়না। দীর্ঘ পাঁচ বছর বিরতির পর গেল বছর তিনি পর্দায় কামব্যাক করেন শাহরুখ খানের সাথে ‘দিলওয়ালে’ সিনেমার মাধ্যমে। শোনা যাচ্ছে আবারো তিনি পর্দায় নিয়মত হবেন। বর্তমানে এই নায়িকার মোট সম্পত্তির মূল্য ১৬ মিলিয়ন ডলার।

৫. ইলিয়ানা ডিক্রুজ :

বলিউডের দারুণ একজন অভিনেত্রী তিনি। ‘বারফি’ ছবির মধ্য দিয়ে তার বলিউডে অভিষেক হয়। অনিয়মিত হলেও আলোচনায় তিনি প্রায়ই থাকছেন। এই অভিনেত্রীর মোট সম্পত্তির মূল্য ১৪ মিলিয়ন ডলার।

৬. কারিশমা কাপুর :

বলিউডের এক সময়কার ১ নম্বর নায়িকা তিনি। বেশ দাপুটে ও ব্যবসা সফল সব ছবি উপহার দিয়েছেন তিনি। ফ্যাশানের কারণে তার রয়েছে আলাদা প্রশংসা। কিছুদিন আগে তার দীর্ঘ বিবাহিত জীবনের সমাপ্তি ঘটেছে। শোনা যাচ্ছে তিনি পর্দায় ফিরে আসবেন। এই নায়িকার মোট সম্পত্তির মূল্য ১২ মিলিয়ন ডলার।

৭. প্রীতি জিনতা :

অনেকদিন হয়ে গেছে তিনি পর্দায় নেই। তবে আলোচনায় তিনি আছেন সবসময়ই। গেল ক’দিন আগে মার্কিন নাগরিককে বিয়ে করে এখন তিনি পুরোদস্তুর একজন গৃহিনী। তিনি আইপিএলে একটি দলও কিনেছেন। তাই আইপিএল উপলক্ষে ভারতে স্বামীকে নিয়ে আসেন। মিষ্টি হাসির এই অভিনেত্রীর মোট সম্পত্তির মূল্য ১০ মিলিয়ন ডলার।

৮. মল্লিকা শেরাওয়াত :

‘মার্ডার’ খ্যাত এই অভিনেত্রী বর্তমানে পর্দায় ব্যস্ত না হলেও তার সম্পদের পরিমাণ কিন্তু কম নয়। জানা গেছে এই অভিনেত্রীর মোট সম্পত্তির মূল্য ১০ মিলিয়ন ডলার।

৯. ডিম্পল কাপাডিয়া :

এক সময়কার সাড়া জাগানো এই অভিনত্রী বর্তমানে পর্দায় নেই। তাতে কি? বলিউড কিন্তু তাকে ভুলছেন না। বলিউডে অবস্মরণীয় এক নায়িকা তিনি। বর্তমানে তার মোট সম্পত্তির মূল্য ১০ মিলিয়ন ডলার।

১০. প্রিয়াঙ্কা চোপড়া :

বলিউড জয় করে বর্তমানে হলিউড জয় করার মিশনে আছেন এই নায়িকা। সম্প্রতি তিনি পেয়েছেন পদ্মশ্রী পুরস্কার। এছাড়াও আরো অনেক পুরস্কার তার ঝুলিতে যুক্ত হয়েছে। তিনি সাবেক বিশ্বসুন্দরীও বটে। এই সাবেক বিশ্ব সুন্দরীর সম্পদের পরিমাণ জানেন কি? জানা গেছে তার মোট সম্পত্তির মূল্য ৮ মিলিয়ন ডলার।

বিডি প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ১২:৪৪ | মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com