বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

৭১ এর পর পিস কমিটির যে দুর্দশা হয়েছিল, ভবিষ্যতে যেন দুর্দশায় না পড়তে হয় : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১১ মার্চ ২০২৩ | প্রিন্ট

৭১ এর পর পিস কমিটির যে দুর্দশা হয়েছিল, ভবিষ্যতে যেন দুর্দশায় না পড়তে হয় : গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র বলেন, ১৯৭১ সালে আমরা যখন মুক্তিযুদ্ধ করেছি, তখন সব জায়গায় ও ইউনিয়নেও পিস কমিটি গঠন করা হয়েছিল। এই পিস কমিটি ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে। বর্তমানে আওয়ামী লীগও একটি পিস কমিটি বানিয়েছে। তার চেয়ারম্যান হচ্ছেন ওবায়দুল কাদের।

শনিবার বিকেলে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে ধামরাই পৌরসভার বিজয়নগর এলাকায় বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে গয়েশ্বর এসব কথা বলেন।

আওয়ামী লীগকে সতর্ক করে দিয়ে তিনি বলেন, আমরা গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আছি। আমরা যেদিনই কর্মসূচি দেই, সেই দিনই পিস কমিটি গণতান্ত্রিক এই আন্দোলনের বিরুদ্ধে মাঠে নামে। দেশ স্বাধীনের পর, ৭১ এর পর পিস কমিটির যে দুর্দশা হয়েছিল, সেই অতীত ইতিহাস মনে রাখুন। ভবিষ্যতে যেন দুর্দশায় না পড়তে হয়।

তিনি বলেন, সরকার যতই তালবাহানা করুক, এই সরকারের অধীনে নির্বাচন হবে না। চলমান আন্দোলনের মধ্যদিয়ে এই সরকারের পতন ঘটানো হবে। দেশের মানুষের এখন একটাই দাবি অবৈধ সরকার তুই কবে যাবি।

তিনি আরো বলেন, এ সরকার উচ্চমূল্যে ভারতের আদানির কাছ থেকে বিদ্যুৎ ক্রয় করে দুর্নীতি করেছে। আদানির বিরুদ্ধে ভারতের পার্লামেন্টে তোলপড়া হয়েছে। ওই দেশের পার্লামেন্ট সদস্যরা আদানির বিষয়ে বলেছেন, আদানি বাংলাদেশের সাথে প্রতারণা করছে। কিন্তু আমাদের এ দেশের অবৈধ সরকার আদানির বিষয়ে নির্বাক। এরপরও আদানির কাছ থেকেই উচ্চমূল্যে বিদ্যুৎ কিনছে।

মানববন্ধনে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীর পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটু, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, সাবেক সভাপতি দেওয়ান মো: সালাউদ্দিন বাবু, ধামরাই উপজেলা বিএনপির সভাপতি তমিজ উদ্দিন, ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৩৩ | শনিবার, ১১ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(726 বার পঠিত)
advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com