বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৪২ রানের লিড নিয়ে টাইগারদের ইনিংস ঘােষণা- ৮ বছর পর রিয়াদের সেঞ্চুরি

  |   বুধবার, ১৪ নভেম্বর ২০১৮ | প্রিন্ট

৪৪২ রানের লিড নিয়ে টাইগারদের ইনিংস ঘােষণা- ৮ বছর পর রিয়াদের সেঞ্চুরি

টেস্টে আট বছর পর সেঞ্চুরি করলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মিরপুর টেস্টে বুধবার ১২২ বলে সেঞ্চুরি তুলে নেন তিনি। ১০১ রানে অপরাজিত থাকেন এই টাইগার ক্রিকেটার। সাদা পোশাকের ক্রিকেটে রিয়াদের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এর আগে ২০১০ সালের ফ্রেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন এই টাইগার অলরাউন্ডার। হ্যামিলটনে অনুষ্ঠিত ওই ম্যাচে ১১৫ রান করে আউট হয়েছিলেন তিনি।

আজ রিয়াদের সেঞ্চুরির পরই চা বিরতির ঘোষণা দেন আম্পায়াররা। বাংলাদেশও ইনিংস ঘোষণা করে। ইনিংস ঘোষণার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ছয় উইকেটে ২২৪ রান। প্রথম ইনিংসে ২১৮ রানের লিডে ছিল টাইগাররা। সুতরাং জয়ের জন্য জিম্বাবুয়ের সামনে টার্গেট দাঁড়াল ৪৪৩ রান।

 মিরপুরে গত রবিবার শুরু হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। প্রথম ইনিংসে বাংলাদেশ সাত উইকেটে ৫২২ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে। পরে জিম্বাবুয়ে ব্যাট করতে নেমে ৩০৪ রানে অলআউট হয়। জিম্বাবুয়ে ফলোঅনে পড়লে বাংলাদেশ তাদের ব্যাটিংয়ে পাঠায়নি। বুধবার সকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নামে টাইগাররা।

মিরপুরের টেস্টের আজ চতুর্থ দিন। চা বিরতির পরই ব্যাট করতে নামে জিম্বাবুয়ে। সুতরাং, জিততে হলে বাংলাদেশের বোলারদের গুরুত্বপূর্ণ ভ’মিকা পালন করতে হবে। সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১৫১ রানে। সুতরাং, সিরিজ হার এড়াতে হলে এই ম্যাচে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:০৫ | বুধবার, ১৪ নভেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com