শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২০ যেন খালেদা জিয়ার মুক্তির বছর হয় : দুদু

  |   বুধবার, ০১ জানুয়ারি ২০২০ | প্রিন্ট

২০২০ যেন খালেদা জিয়ার মুক্তির বছর হয় : দুদু

ছাত্রদলের নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ২০২০ সাল যেন খালেদা জিয়ার মুক্তির বছর। এ শপথ আমাদের নিতে হবে।

তিনি বলেন, ২০২০ সাল যদি পরিবর্তনের বছর হয়, তাহলে ছাত্রদলকে দায়িত্ব নিতে হবে। এ সাল যেন হয় খালেদা জিয়ার মুক্তির বছর, গণতন্ত্র ও স্বাধীনতার মুক্তির বছর। এ সাল যেন হয় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বাংলাদেশে ফিরিয়ে আনার বছর।

বুধবার (১ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে ছাত্রদলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ছাত্র সমাবেশে এসব কথা বলেন তিনি।

দুদু বলেন, আজকের এ মঞ্চে বেগম খালেদা জিয়ার উপস্থিত থাকার কথা ছিল। যদি সত্যিকারের গণতান্ত্রিক বাংলাদেশ হতো, তাহলে বেগম জিয়া এখানে উপস্থিত থাকতেন। যদি সত্যিকারের বাংলাদেশ হতো তাহলে এখানে তারেক রহমান উপস্থিত থাকতেন।

দুদু বলেন, আপনাদের প্রাণের উচ্ছ্বাস আমরা দেখেছি। শুধু পুরুষতান্ত্রিক সমাজ নয়, যদি আন্দোলন করতে হয় এখানে যতগুলো ছেলে আসছে ততগুলো মেয়ে আসতে হবে। ছেলে এবং মেয়ে, ছাত্র এবং ছাত্রী সমউদ্যোগে প্রকম্পিত করেছিল ছাত্রদলকে। তখন দেশে গণতন্ত্র ফিরে এসেছিল। তেমন সংগঠন তৈরি করতে হবে।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হাসান শ্যামলের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাবেক সভাপতি আকরামুল হক মিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫৯ | বুধবার, ০১ জানুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com