বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হোয়াটসঅ্যাপে কলের ‘গোপন’ ফিচার

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

হোয়াটসঅ্যাপে কলের ‘গোপন’ ফিচার

হোয়াটসঅ্যাপের ভয়েস ও ভিডিও কল ব্যবহারকারীদের জীবন আরো সহজ করে দিয়েছে। এখন স্রেফ ইন্টারনেটের সাহায্যে আপনি ফোন কলের মতোই অডিও কল করতে পারবেন। আবার করতে পারবেন ভিডিও কলও।

 

একটা বিষয় খেয়াল করে দেখেছেন, যে ব্যক্তিকে হোয়াটসঅ্যাপে কল করেছেন, তিনি অন্য কলে ব্যস্ত থাকা সত্ত্বেও কীভাবে আপনার কল রিসিভ করেন? এমনটা সম্ভব, তার কারণ সাধারণ ফোন কলে মতোই হোয়াটসঅ্যাপেও রয়েছে কল ওয়েটিং সুবিধা। ফলে, আপনি হোয়াটসঅ্যাপে অন্য কলে ব্যস্ত থাকার পরও ইনকামিং কলের নোটিফিকেশনও দেখতে পান।

 

হোয়াটসঅ্যাপে যাকে কল করেছেন, তিনি অন্য কলে আছে কি না তা বোঝা যাবে এক নোটিফিকেশনে। সেখানে লেখা থাকবে, “On Another Call”, ঠিক যেমনটা আপনি নরমাল কল করার সময় ফোনের ওপার থেকে শুনতে পান।

 

আপনি যদি হোয়াটসঅ্যাপে কাউকে কল করেন বা রিসিভ করেন, তাহলে আপনাদের দুজনকেই অনলাইন দেখানো হবে। কারণ, আপনি বা অপর প্রান্তের ব্যক্তিটি তখনই অ্যাপটি খুলেছেন। তবে আপনি যদি চান, আপনার হোয়াটসঅ্যাপের অনলাইন উপস্থিতি কাউকে বোঝাবেন না, তাহলে অ্যাপ বন্ধ করেও কল চালিয়ে যেতে পারেন।

 

চ্যাটের মতোই হোয়াটসঅ্যাপ কলও এন্ড-টু-এন্ড এনক্রিপ্টেড। তাই আপনি এবং আপনার অপর প্রান্তের ব্যক্তিটি ছাড়া তৃতীয় আর কেউই ওই হোয়াটসঅ্যাপ কল শুনতে পান না।

Facebook Comments Box
advertisement

Posted ০৬:৩৫ | সোমবার, ১৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com