শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হুইলচেয়ার ও  নগদ টাকা পেলো রাব্বানী

  |   বুধবার, ১৩ এপ্রিল ২০২২ | প্রিন্ট

হুইলচেয়ার ও  নগদ টাকা পেলো রাব্বানী

শাহরিয়ার মিল্টন,শেরপুর : সংবাদ প্রকাশের পর হতদ‌রিদ্র রাব্বানীর (১৫) পাশে দাঁড়িয়েছেন শেরপুরের শ্রীবরদীর ব‌্যবসায়ী ঢাকায় এস হক ট্রেজার্সের কর্ণধার সাজেদুল হক স্মরণ। রাব্বানীর পরিবারের হা‌তে ১২ এপ্রিল বিকেলে হুইলচেয়ারটি প্রদান করা হয়। পাশাপাশি তি‌নি ও শ্রীবরদীর আরেক নারী উদ্যোক্তা জে‌রিন বু‌টিক্সের কর্ণধার সান‌জিদা জে‌রিনও নগদ টাকা প্রদান ক‌রেন ওই প‌রিবার‌কে। সাজেদুল হক স্মরণ সাতানী শ্রীবরদীর রেজাউল হকের ছে‌লে। তি‌নি‌ ঢাকায় মে‌শিনারী‌জের ব‌্যবসা ক‌রেন। আর সান‌জিদা জে‌রিন শিমুলচুড়া এলাকার আনোয়ারের মে‌য়ে।

হুইলচেয়ার পে‌য়ে আবেগে আপ্লুত হ‌য়ে রাব্বানী ব‌লেন, যে আমা‌রে চি‌য়ের (হুইলচেয়ার) দি‌ছে তার জন্য আমি দোয়া ক‌রি, আল্লাহ যে‌নো তা‌কে সু‌কে (সু‌খে )রা‌খে। আমি এহন (এখন) বেড়াবার (ঘুর‌তে) পামু, আকাশ দেকবার (দেখ‌তে) পামু। বাবা ভ্যানচালক উসমান আলী বলেন, কি যে উপকার হইলো, এইডা কবার পামু না। যে চেয়ারটা দি‌ছে তারে যে‌নো আল্লাহ মঙ্গল ক‌রে এই দোয়া ক‌রি। মেলা‌দিন প‌রে এল্লা ভা‌লা খাবার পামু আইজ‌কে। টাকা পে‌য়ে মা লাভলী বেগম ব‌লেন, এহন (এখন) কয়‌দিন ভালা ভালা খাবার নি‌য়ে খাওয়া‌বের পামু পোলাডা‌রে। মেলা‌দিন (অনেকদিন) ধ‌রে তার বা‌পে ভালা খাবার দিবার পাই না, এই টেহাগুইল্লে (টাকা) পাই‌য়ে বিরাট উপকার হইছে।

হুইলচেয়ার দি‌তে পে‌রে খু‌শি সাজেদুল হক স্মরণ। তি‌নি ব‌লেন, আমার চো‌খে য‌দি এমন পোস্ট বা কেউ আমা‌কে জানায় আমি চেষ্টা কর‌বো তা‌দের পা‌শে থাকার। আমার ইচ্ছা, আমি যত‌দিন বেঁচে থাক‌বো, তত‌দিন মানু‌ষের সেবা করার। আমি চাই, প্রতিটা মানুষ হা‌সি-খু‌শি‌তে থাকুক। আল্লাহ যে‌নো আমার এই আশা পূরণ ক‌রেন।

সান‌জিদা জে‌রিন ব‌লেন, আমি এই প‌রিবা‌রে সহ‌যো‌গিতা কর‌তে পে‌রে খুব ভা‌লো লাগ‌ছে। আমি চেষ্টা কর‌বো আগামীতেও এই প‌রিবারসহ দ‌রিদ্র প‌রিবা‌রের পা‌শে থাক‌তে।

উল্লেখ‌্য, শেরপুরের শ্রীবরদীর সিংগাবরুণা ইউনিয়নের জলঙ্গা মাধবপুর গ্রামের ভ্যানচালক উসমান আলীর ছেলে রাব্বানী (১৫) এক‌টি হুইল‌চেয়ারের জন‌্য সারা‌দিন ঘরের কোণে দিন পার করতে। কারণ, দুই বছর বয়সে হঠাৎ জ্বর উঠে রাব্বানীর। তারপর জ্বরের চিকিৎসা নিতে হাসপাতালে নিয়ে আসে পরিবার।

পরবর্তীতে জ্বর ভালো হলেও তার দু’পা অচেতন হয়ে যায়। এরপর বিভিন্ন সময় চিকিৎসা করালেও সুস্থ হয়ে উঠেনি রাব্বানী। আর এভাবেই ১৩টি বছর ধরে কাটে ঘরের কোণে। ভ্যানচালক বাবার পক্ষে ছেলেকে একটি হুইলচেয়ার কিনে দেওয়া সম্ভব ছিল না।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৪৪ | বুধবার, ১৩ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com