বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতের মুঠোয় আইপিএল, দেখা যাবে টি-স্পোর্টস অ্যাপে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩ | প্রিন্ট

হাতের মুঠোয় আইপিএল, দেখা যাবে টি-স্পোর্টস অ্যাপে

থাকো তুমি যেখানে, সব খেলা এখানে।’ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মতো আপনার হাতেও এখন আছে খেলা দেখার সমাধান। ক্রিকেট দুনিয়ার সবচেয়ে আলোচিত আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএল দিয়ে বাণিজ্যিকভাবে পথচলা শুরু হচ্ছে বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের ওটিটি প্ল্যাটফর্ম টি-স্পোর্টস অ্যাপের।

 

ইন্টারন্যাশনাল লিগ টি-টুয়েন্টি, পাকিস্তান সুপার লিগ-পিএসএল, নারীদের আইপিএল ওমেন্স প্রিমিয়ার লিগ সফলভাবে সম্প্রচারিত হয়েছে টি-স্পোর্টসের অ্যাপে। ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের ১৬-তম আসর দিয়ে এবার সবার হাতে পৌঁছে যাচ্ছে টি-স্পোর্টস অ্যাপ।

 

মানুষের প্রাত্যাহিক ব্যস্ততা মাথায় রেখে, প্রযুক্তির উৎকর্ষতার সুফল নিতেই শুরু থেকেই ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে কাজ করে এসেছে টি -স্পোর্টস। প্রায় ২ বছরের মাথায় এখন স্বয়ংসম্পূর্ণ অ্যাপটি। ওটিটি প্ল্যাটফর্মটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের জন্য বড় কোনো ক্রীড়া আয়োজনের অপেক্ষায় ছিল টি-স্পোর্টস কর্তৃপক্ষ।

 

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানান, ‘টি স্পোর্টসের অ্যাপ নিয়ে আমাদের অনেক বড় স্বপ্ন। সে কারণে প্ল্যাটফর্মটি নিয়ে অনেক দিন ধরে আমরা কাজ করছি। বাণিজ্যিকভাবে অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করতে আইপিএলের চেয়ে বড় কোনো উপলক্ষ্য হতে পারে না। বাংলাদেশের সাকিব-মুস্তাফিজ-লিটনদের সঙ্গে দুনিয়ার সব সেরা ক্রিকেটারদের পারফরম্যান্স তুলে ধরার মঞ্চ আইপিএল। আমরা আনন্দের সঙ্গে জানাতে চাই কেউই এখন আইপিএল দেখা থেকে বঞ্চিত হবেন না।’

 

টিভি দর্শকদের জনপ্রিয়তার বিচারে এ মুহুর্তে আইপিএলের অবস্থান দ্বিতীয়। ভারতীয় উপমহাদেশ ছাড়িয়ে বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে এই লিগের দর্শক। খেলা মাঠে গড়াতেই তার উত্তাপ টের পাওয়া যায় বাংলাদেশেও। ঘরে কিংবা চায়ের দোকানের টিভি সেটে আটকে থাকে অসংখ্য জোড়া চোখ। আর বাংলাদেশের কোনো ক্রিকেটার খেললে, সেদিন উত্তেজনা থাকে তুঙ্গে।

 

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে জনপ্রিয়তা বেড়েছে ওটিটি প্ল্যাটফর্মে খেলা দেখার। যে কারণে টিভি সম্প্রচার স্বত্ত্ব আর ডিজিটাল স্বত্ত্ব আলাদা করে বিক্রির সিদ্ধান্ত নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ভারতীয় উপমহাদেশের ডিজিটাল স্বত্ত্ব কিনেছে ভায়াকম ১৮। তাদের কাছ থেকে আগামী পাঁচ বছরের জন্য এই স্বত্ত্ব কিনেছে দেশের শীর্ষ শিল্প পরিবার বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন দেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি -স্পোর্টস। ফলে ২০২৭ সাল পর্যন্ত আইপিএলের প্রতিটি আসরই অ্যাপের মাধ্যমে সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস। একই সঙ্গে টি-স্পোর্টসের টিভি পর্দায়ও দেখা যাবে আইপিএলের প্রতিটি ম্যাচের জমজমাট দ্বৈরথ।

 

টি-স্পোর্টস অ্যাপের দূত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর জাতীয় দলের ওপেনার লিটন দাস। অ্যাপটির প্রচার ও প্রসারে ভূমিকা রাখবেন, এবারকার আইপিএলের কোলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলার অপেক্ষায় থাকা এই দুই টাইগার।   সূএ: বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৯ | মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com