বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতাল হলেও গণপরিবহন চলবে রোববার

  |   শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০ | প্রিন্ট

হরতাল হলেও গণপরিবহন চলবে রোববার

বিভিন্ন অভিযোগ এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ৬৯টি ওয়ার্ডের বিভিন্ন কেন্দ্রের অনিয়মের চিত্র তুলে ধরে নির্বাচন প্রত্যাখ্যান করেছে বিএনপি। এ ছাড়া রোববার (২ ফেব্রুয়ারি) রাজধানীতে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে দলটি। তবে বিএনপির ডাকা এ হরতাল না মেনে গণপরিবহন চালানোর ঘোষণা দিয়েছে সড়ক পরিবহন মালিক সমিতি। সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েতউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

খন্দকার এনায়েতউল্লাহ বলেন, ‘বিএনপির ডাকা এই হরতাল আমরা মেনে নিবো না। আমরা আগামীকাল গাড়ি চালাব বলে সিদ্ধান্ত নিয়েছি।’

এক প্রশ্নের উত্তরে এনায়েতউল্লাহ বলেন, ‘তারা (বিএনপি) যদি আমাদের গাড়ি জ্বালাও পোড়াও করে তাহলে সেই দায় দায়িত্ব তাদেরই নিতে হবে। যদি এমন হয় তাহলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করব।’

এর আগে রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে নির্বাচন প্রত্যখ্যান ও হরতাল কর্মসূচির ডাক দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নৌকা ব্যাজ পরে আওয়ামী লীগের নেতাকর্মীদের ভোট কেন্দ্র দখল, কেন্দ্রের ভেতর ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পর গোপনবুথে নৌকাপ্রতীকে ভোট দিয়ে দেওয়া, ইভিএমের ত্রুটি ও এর রিমোর্ট ক্ষমতাসীন দলের নেতাদের হাতে থাকা, প্রার্থী ও পোলিং এজেন্টদের উপর হামলা ও ভোট কেন্দ্রে প্রবেশে বাধা, ভোট কেন্দ্রের সমানে বহিরাগতদের জড়ো করে বোমা বিষ্ফোরণ ও ভোটারদের আতঙ্কিত করা- ইত্যাদি অভিযোগ এনে ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে এই হরতাল কর্মসূচি পালনের আহ্বান জানান মির্জা ফখরুল।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫৯ | শনিবার, ০১ ফেব্রুয়ারি ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com