মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হরতালের প্রধম দিনে সারাদেশে ১৩০ জনকে গ্রেপ্তার এবং পুলিশের প্রতিরোধে ৫২জন আহত

  |   মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৩ | প্রিন্ট

ঢাকা: জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘন্টার হরতালের প্রধম দিনে সারাদেশে ১৩০ জনকে গ্রেপ্তার এবং পুলিশের প্রতিরোধে ৫২জন আহত হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


১৩ই আগষ্ট মঙ্গলবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়, “সরকারের জুলুম, নির্যাতন, নিপীড়ন, গণগ্রেপ্তার ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্রের প্রতিবাদে জামায়াতে ইসলামীর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে সারাদেশে ছাত্রশিবিরের মিছিল, পিকেটিং ও অবরোধ করেছে। 
হরতাল সফল করতে সারাদেশে ছাত্রশিবিরের বিভিন্ন শাখা ৪০০ স্পটে পিকেটিং ও অবরোধ এবং ৩০০ স্পটে মিছিল সমাবেশ করে। এসময় পুলিশ বিনা উস্কানীতে হামলা চালিয়ে ১৩০ জন নেতাকর্মীকে গ্রেপ্তার, ৫২ জনকে আহত এবং ৪ জনকে ছয় মাসের কারাদন্ড দেয়।”


ছাত্রশিবির নেতৃবৃন্দ বলেন, “পরাজয়ের পর পরাজয় আর জনবিচ্ছিন্নতায় সরকারের মাথা খারাপ হয়ে গেছে। চূড়ান্ত পরাজয় নিশ্চিত জেনে বেসামাল হয়ে পড়েছে। তাই সরকার গণহত্যা, গুম, খুন, হামলা মামলা নির্যাতন আর আদালতের ঘারে বন্দুক রেখে ষড়যন্ত্র বাস্তবায়নের স্বপ্ন দেখছে সরকার।


তারা বলেন বাংলার দেশ ও ইসলাম প্রিয় ছাত্রজনতার শরীরে এক বিন্দু রক্ত থাকতে এ ষড়যন্ত্র বাস্তবায়ন হতে দিবেনা। সরকারের ষড়যন্ত্রের জবাব দিতে ছাত্রজনতা প্রস্তুত। তাই ইসলাম বিদ্ধেষী, নাস্তিক্যবাদী আওয়ামী সরকারের ইসলাম ও ইসলামী আন্দোলন নির্মূলের ষড়যন্ত্রের জবাব দিতে জামায়াতের ডাকা হরতাল সফল করতে ছাত্রজনতা রাজপথে নেমে এসেছে। আওয়ামী ষড়যন্ত্র নস্যাৎ করে না দেয়া পর্যন্ত ছাত্রজনতা রাজপথ ছাড়বে না।” 

For News : news@shadindesh.com
Facebook Comments Box
advertisement

Posted ১৮:৫৯ | মঙ্গলবার, ১৩ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com