বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছাতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই

  |   সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯ | প্রিন্ট

স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছাতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বিজয় দিবস উপলক্ষ্যে দেশবাসীকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন, জাতীয় পার্টি ক্ষুধা, দারিদ্র ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা আশা করছি, সামনের দিকে দেশে বেকারত্ব থাকবে না। মানুষ শান্তিতে বাস করবে, রাষ্ট্র থেকে যে সকল সুযোগ-সুবিধা ভোগ করতে পারবে, যা তাদের পাওয়ার কথা। আমরা সন্ত্রাস, দুর্নীতিমুক্ত, মাদক ও বেকারত্বমুক্ত দেশ চাই। আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করতে চাই, যাতে স্বাধীনতার সুফল সবার মাঝে পৌঁছে।

সোমবার  সকালে জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন জিএম কাদের।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, যারা স্বাধীনতা যুদ্ধে বিরোধীতা করেছিলেন, তাদের সম্পর্কে জাতির সুস্পষ্টভাবে ধারণা থাকা দরকার। তাই সত্যিকার রাজাকারদের তালিকা দেশবাসীর জন্য মঙ্গলজনক।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা গণতন্ত্রের পথে এগিয়ে যাচ্ছি। জিএম কাদের বলেন, গণতন্ত্রকে শতভাগ অর্জন করা সম্ভব হয় না। তবে যতটা বেশি সম্ভব, ততটাই গণতন্ত্র আমরা অর্জন করতে কাজ করবো এবং সে পথে আমরা এগিয়ে যাচ্ছি।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, ধর্ম ভিত্তিক রাজনৈতিক দল এগিয়ে যাচ্ছে, এটা বাংলাদেশের প্রেক্ষাপটে সঠিক নয়। তিনি বলেন, আমরা একই সাথে ধার্মীক এবং ধর্মের ব্যাপারে সাম্প্রদায়িক নই। সেই রাজনীতিই এখন বাংলাদেশে এগিয়ে যাচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির মহাসচিব মোঃ মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, এস.এম. ফয়সল চিশতী, আজমা আক্তার এমপি, উপদেষ্টা- রওশন আরা মান্নান এমপি, ভাইস চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বাহাউদ্দিন আহমেদ বাবুল, আহসান আদেলুর রহমান এমপি, মোস্তফা আল মাহমুদ, যুগ্ম মহাসচিব শেখ আলমগীর হোসেন, সুলতান আহমেদ সেলিম, সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ আমির হোসেন ভূঁইয়া, ফখরুল আহসান শাহজাদা, মঞ্জুরুল হক, এম.এ. রাজ্জাক খান, ঢাকা জেলা সাধারণ সম্পাদক ইসরাফ্রিল খোকন, কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, এ্যাড. আবু তৈয়ব, জি.এম. বাবু, সাইফুল ইসলাম, দ্বীন ইসলাম শেখ, সরোয়ার হোসেন, শহীদ সেন্টু কবির, জহিরুল আলম মিন্টু, হাসনাত আজাদ, জাতীয় ছাত্রসমাজের সভাপতি ইব্রাহীম খান জুয়েল, সাধারণ সম্পাদক আল মামুন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:২১ | সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com