বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জ জেলায় জয়িতা হলেন যারা

একে কুদরত পাশা   |   শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২ | প্রিন্ট

সুনামগঞ্জ জেলায় জয়িতা হলেন যারা

সুনামগঞ্জ : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে ৫টি ক্যাটাগরীতে ০৫জন জয়িতা নির্বাচিত হয়েছেন। তারা হলেন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে সুনামগঞ্জ সদর উপজেলার জগন্নাথবাড়ী পূর্ববাজার এলাকার শামরাজ চৌধুরীর স্ত্রী হামিদা খাতুন।

শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরীতে জগন্নাথপুর উপজেলার জগদীশপুর গ্রামের শব্বির আহমদ চৌধুরীর স্ত্রী মোছাম্মত সেলিনা বেগম। সফল জননী নারী ক্যাটাগরীতে দিরাই উপজেলার রফিনগর গ্রামের মৃত আবুল হাসেম তালুকদার এর স্ত্রী বেগম হাজেরা হাশেম।

নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরীতে জামালগঞ্জ উপজেলার সাচনা গ্রামের সুধন চন্দ্রের স্ত্রী মমতা রানী চন্দ।সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরীতে বিশ্বম্ভরপুর উপজেলার ভাদেরটেক গ্রামের হারুনুর রশিদের মেয়ে মিতারা আক্তার।

শুক্রবার ৯ ডিসেম্বর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থার আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২২ উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” শীর্ষক কার্যক্রমের আওতায় তাঁকে সম্মাননা প্রদান করা হয়।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:২০ | শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com