বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিলেটে বিএনপির গণসমাবেশে যোগ দিতে মৌলভীবাজারে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৩ নভেম্বর ২০২২ | প্রিন্ট

সিলেটে বিএনপির গণসমাবেশে যোগ দিতে মৌলভীবাজারে ব্যাপক প্রস্তুতি

স্বাধীনদেশ : সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করতে ব্যাপক প্রস্তুতি চলছে মৌলভীবাজারে। এখানকার শীর্ষ নেতারা উপজেলা পর্যায়ে গিয়ে প্রতিদিন সভাসমাবেশ করছেন। আগামী শনিবার (১৯ নভেম্বর) সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সিলেটের বিভাগীয় মহাসমাবেশকে স্মরণীয় করে রাখতে টার্গেট নিয়ে জোর প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন বিএনপির নেতাকর্মীরা। এরই ধারাবাহিকতায় মৌলভীবাজার জেলা বিএনপির নেতাকর্মীরাও নানা প্রস্তুতি নিতে শুরু করেছেন। এদিকে বিএনপির সমাবেশ সামনে রেখে জেলা ছাত্রদলের সভাপতি রুবেল আহমেদসহ ৫ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

এ বিষয়ে জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন নেতাকর্মীদের মাঝে আতংক সৃষ্টি করতে ছাত্রদলের সভাপতিসহ ৫ জনকে আটক করা হয়ে। কিন্তু বিএনপির নেতাকর্মীরা এখন ভয়কে জয় করে এগিয়ে যাচ্ছে। এ ধরনের গ্রেপ্তার বিভাগীয় সমাবেশে কোনো প্রভাব ফেলবে না।

এদিকে সিলেবলের বিভাগীয় সমাবেশ সফল করতে ১২ নভম্বের দিনব্যাপী মৌলভীবাজার শহরে সীমান্তবর্তী তিন উপজেলা কুলাউড়া,জুড়ী ও বড়লেখায় বিএনপির নেতাদের নিয়ে পৃথক পৃথক মতবিনিময় সভা করেন জেলা বিএনপির শীর্ষ পর্যায়ের নেতারা। এসব সভায় সংশ্লিষ্ট উপজেলার সব পর্যায়ের নেতাদের উপস্থিত ছিলো চোখে পড়ার মতো। দীর্ঘদিন পর সিলেটের মাটিতে মহাসমাবেশ হওয়ায় নেতাকর্মীরাও বেশ উজ্জীবিত।

বড়লেখা উপজেলা বিএনপির কার্যালয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খছরুর সঞ্চালনায় সেখানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি হেলু মিয়া, প্রথম যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা বিএনপির সভাপতি হাফিজ আহমদ, ভারপ্রাপ্ত সভাপতি ও জায়ফর নগর ইউপির চেয়ারম্যান মাসুম রাজা, কুলাউড়া উপজেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র কামাল আহমেদ জুনেদ।

বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য আনোয়ারুল ইসলাম,অধ্যাপক আব্দুস শহীদ খান, উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান মো. আলাল উদ্দিন, সাংগঠনিক সম্পদক রাহেলা বেগম হাছনা, পৌর বিএনপির আহ্বায়ক মোহাচ্ছান আহমেদ বাদল, যুগ্ম আহ্বায়ক মীর মকলিছুর রহমানসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক। জুড়ী উপজেলা বিএনপির মতবিনিময় সভায় বক্তব্য রাখেন.সাধারণ সম্পাদক হাবিবুর রহমান আছকর, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান চুনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন বিএনপির নেতারা।

এদিকে একইদিনে অনুষ্ঠিত হয় কুলাউড়া উপজেলা বিএনপির মতবিনিময় সভা। স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে বড় পরিসরে অনুষ্টিত হয় ওই মতবিনিময় সভা। উপজেলা বিএনপি নেতা শামীম আহমদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি আব্দুল মজিদ, সাবেক সহ-সভাপতি ও ভুকশীমইল ইউনিয়নের চেয়ারম্যান মনির হোসেন,হাজী রফিক মিয়া ফাতু, আতিকুর রহমান ও এমরান আহমদ প্রমুখ। তিনটি উপজেলা বিএনপির মতবিনিময় সভায় জেলা বিএনপির সিনিয়র নেতারা উপস্থিত থেকে বিভাগীয় মহাসমাবেশ সফলে বিভিন্ন দিকনির্দেশনা দেন উপজেলা নেতাদের।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও মৌলভীবাজার পৌরসভার সাবেক মেয়র ফয়জুল করিম ময়ূন বলেন, যুক্তরাজ্যে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও আগামীর রাষ্ট্র নায়ক তারেক রহমানের ডাকে দেশ বাঁচাতে এবং দলের চেয়ারপারসন কারাবন্দী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে দেশের সাধারণ মানুষসহ বিএনপি নেতাকর্মীরা ফিনিক্স পাখির মতো জেগে উটছে। তাঁরা এই সরকারের হাত থেকে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে আজ ঐক্যবদ্ধ। এই ঐক্য এগিয়ে নিতে আগামী ১৯ নভেম্বর স্মরণকালের সবচেয়ে বড় বিভাগীয় মহাসমাবেশ পূণ্যভুমি সিলেটের মাটিতে অনুষ্ঠিত হতে চলেছে। এই সমাবেশে সব বাঁধা অতিক্রম করে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করতে হবে। আর কর্মসূচি বাস্তবায়নে রক্তচক্ষু উপেক্ষা করে ভযকে জয় করেই নেতাকর্মীদের ঘরে ফিরতে হবে। তিনি বলেন, সিলেট বিভাগীয় মহাসমাবেশ আমাদের জন্য একটা বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলায় বিএনপি দৃঢ়তার সাথে কাজ করে যাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৪ | রবিবার, ১৩ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

(728 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com