শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সিইসি এ্যাকশনে যাবেন, বিব্রত হলে আমরা কোথায় যাব : আব্দুস সালাম

  |   বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | প্রিন্ট

সিইসি এ্যাকশনে যাবেন, বিব্রত হলে আমরা কোথায় যাব : আব্দুস সালাম

বিএনপি চেয়ারপারসেনর উপদেষ্টা আব্দুস সালাম বলেছেন, আওয়ামী লীগ চাইছে বিএনপির নেতাকর্মীদেরকে গ্রেফতারের মাধ্যমে পরিস্থিতি উত্তপ্ত করে মানুষকে ভোটকেন্দ্র থেকে দুরে রাখছে। কারণ মানুষ যদি ভোট দেয়ার সুযোগ পায় তাহলে অবশ্যই বিএনপি ক্ষমতায় আসবে। বুধবার রাতে ডিবিসি নিউজের এক আলোচনায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা জামায়াতকে কোনো সিট দেইনি এবং আমরা অবশ্যই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি। তিনি বলেন, মানুষ আ.লীগে ১০ বছরের কর্মকাণ্ড থেকে পরিত্রাণ চায়। এরজন্য অবশ্যই ভোট দেয়ার পরিবেশ সৃষ্টি করতে হবে। প্রধান নির্বাচন কমিশনার কেনো বিব্রত হবেন, তিনি অ্যাকশনে যাবেন। এখন নির্বাচন কমিশন যদি বিব্রত হন তাহলে আমরা কোথায় যাবো।
তিনি আরো বলেন, আমার নির্বাচনী প্রচারণাকে বাধাগ্রস্ত করার জন্য মোহাম্মদপুর থানা বিএনপির সভাপতিকে নির্বাচন কমিশন থেকে ফেরার সময় গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়ার কারণে পরিস্থিতি উত্তপ্ত হচ্ছে। আর এর জন্য নির্বাচন কমিশন দায়ী। এই যদি হয় পরিস্থিতি তাহলে বিএনপির নেতাকর্মীরা কিভাবে সাধারণ ভোটারদের কাছে যাবে। এভাবে চলতে থাকলে নির্বাচন একেবারেই প্রশ্নবিদ্ধ হবে এবং এর দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।

তিনি জানান, আমরা আমাদের ওপর হামলার জন্য নির্বাচন কমিশনে অভিযোগ করে আসছি কিন্তু নির্বাচন কমিশন আমলে নিচ্ছে না। এখন যদি এমন পরিস্থিতি হয় তাহলে অবশ্যই পরিস্থিতি উত্তপ্ত হবে। জোর করে যদি ক্ষমতায় থাকতে চায় তাহলে এটা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত আচরণ। দেশের মানুষকে বোঝাতে হবে এবং তাদেরকে অবশ্যই নির্বাচন পরবর্তি এবং নির্বাচনকালীন সহিংসতা থেকে নিরাপত্তার নিশ্চয়তা দিতে হবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩১ | বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com