মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করাই আজকের দিনের শপথ: ওবায়দুল কাদের

  |   শনিবার, ১৭ এপ্রিল ২০২১ | প্রিন্ট

সাম্প্রদায়িক অপশক্তি প্রতিহত করাই আজকের দিনের শপথ: ওবায়দুল কাদের

ঐতিহাসিক মুজিবনগর দিবসের দিনে সাম্প্রদায়িক অপশক্তিকে প্রতিহত করার শপথ এসেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছ থেকে। এছাড়া করোনা প্রতিরোধের চ্যালেঞ্জ মোকাবিলা করারও কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

শনিবার সকালে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের সামনে দুটি চ্যালেঞ্জ। এর একটি হচ্ছে, দ্বিতীয় তরঙ্গরূপে প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশে যে আঘাত হেনেছে, সেটাকে প্রতিরোধ ও পরাজিত করা। শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই চ্যালেঞ্জের মুখোমুখি আছি। তা মোকাবেলায় আমাদের ঐক্যবদ্ধ হতে হবে। শক্তিকে সংহত করতে হবে।

 

ওবায়দুল কাদের বলেন, মুজিবনগর সরকার তথা স্বাধীনতার চেতনার শত্রু সাম্প্রদায়িকতাকে রুখতে হবে, প্রতিহত ও পরাজিত করতে হবে। মূলত এই দুটি চ্যালেঞ্জ আমাদের সামনে। আমরা শেখ হাসিনার নেতৃত্বে করোনাকে প্রতিহত করবো এবং সাম্প্রদায়িক অপশক্তিকেও পরাজিত করবো।

 

করোনা মোকাবেলায় সরকারের আন্তরিকতার ঘাটতি নেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, সরকারের আন্তরিকতা, চেষ্টা বা সদিচ্ছার কোন ঘাটতি নেই। সবধরণের ধরণের ঘাটতি সরকার পূরণ করার চেষ্টা করছে। করোনা নিয়ে দুনিয়াব্যাপী যে সংকট, তা বাংলাদেশে নতুন কিছু নয়। তবে তুলনামূলকভাবে বাংলাদেশ অনেক দেশের তুলনায় ভালো আছে। আমাদের প্রতিবেশি ভারতে প্রতিদিন প্রায় আড়াই লাখের মতো করোনা সংক্রমণ সনাক্ত হচ্ছে। কাজটা খুবই দুরূহ ও কঠিন চ্যালেঞ্জ। শেখ হাসিনার মতো সাহসী কাণ্ডারি আমাদের সাথে আছেন, প্রথম তরঙ্গ মোকাবেলায় তিনি বিচক্ষণতার পরিচয় দিয়েছেন। জীবনের সাথে জীবিকার সমন্বয় করে তিনি পরিস্থিতি মোকাবেলা করেছেন। আজও নেত্রীর উপর আমাদের ও দেশের জনগণের আস্থা রয়েছে।

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, আজকে মুজিবনগর সরকারেরও ৫০ বছর পূর্তি। যদিও করোনার দ্বিতীয় তরঙ্গের কারণে আমরা এই দিনটি সেভাবে উৎসবমুখর পরিবেশে উদযাপন করতে পারছি না। মুজিবনগরেও আমাদের একটা টিম শ্রদ্ধা জানাবেন।

 

আওয়ামী লীগের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

 

আওয়ামী লীগের শ্রদ্ধা জানানো পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। করোনা পরিস্থিতির কারণে সংগঠনগুলোর সীমিত সংখ্যক নেতা সেখানে উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৩:৫২ | শনিবার, ১৭ এপ্রিল ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com