শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাভারে শ্রমিক পুলিশ সংঘর্ষে আহত ২০: বিজিবি মোতায়েন

  |   বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট

সাভারে শ্রমিক পুলিশ সংঘর্ষে আহত ২০: বিজিবি মোতায়েন

বেতন বৈষম্যের অভিযোগে টানা চতুর্থ দিনের মত সাভার ও আশুলিয়ার বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া, লাঠিচার্জ, গুলি ও টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এতে শ্রমিক ও পুলিশসহ আহত হয়েছে অন্তত ২০জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সাভারে বিভিন্ন পোশাক কারখানার সামনে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে।

বুধবার সকালে সাভারের উলাইল ও আশুলিয়ার কাঠগড়া এলাকাসহ বিভিন্ন স্থানে শ্রমিক বিক্ষোভের এই ঘটনা ঘটে।

পুলিশ ও শ্রমিকদের একাধিক সূত্র জানান,  সকালে বেতন বৈষম্যর দাবি তুলে সাভারের উলাইল ও আশুলিয়ার কাঠগড়া, নরসিংহপুর এলাকায় বেশ কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল বের করে। এসময় শ্রমিকরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে পুলিশ ও শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এসময় পুলিশ শ্রমিকদের উপর লাঠিচার্জ, গুলি, ও কাদানে গ্যাস নিক্ষেপ করে। এতে উভয় পক্ষের প্রায় ২০জনের মত আহত হন। আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এরই মধ্যে সাভারের স্ট্যান্ডার্ড গ্রুপের শামস স্টাইল ওয়্যারস লিমিটেডসহ তিনটি কারখানা ও আশুলিয়ার চারাবাগ এলাকার নিউ এশিয়া এবং ম্যাট্রো কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে মালিকপক্ষ।

শিল্প পুলিশ ১ এর পরিচালক সানা শামীনুর রহমান শামীম জানান, পোশাক কারখানাগুলোতে কাজের পরিবেশ ফিরিয়ে আনতে মালিকপক্ষের সাথে আলোচনা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:১২ | বুধবার, ০৯ জানুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com