বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাবেক ছাত্রনেতা জাহিদ গাজীর ঢাকার ঠিকানায় গোয়েন্দা পলিশের তল্লাশির একদিন পরই  গোপনে দেশ ত্যাগ

  |   সোমবার, ২৬ আগস্ট ২০১৩ | প্রিন্ট

সাবেক ছাত্রনেতা জাহিদ গাজীর ঢাকার ঠিকানায় গোয়েন্দা পলিশের তল্লাশির একদিন পরই  গোপনে দেশ ত্যাগ

নিজেস্ব প্রতিবেদক, ২৬শে আগষ্ট ২০১৩ : খুলনা জেলার দিঘলিয়া থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক জাহিদ হোসেন গাজী গত ২৪ আগস্ট  যুক্তরাজ্যের উদ্দেশ্যে গোপনে দেশ ত্যাগ করেছেন বলে তার পারিবারিক সুত্রে জানা গেছে । জাহিদ গাজী এইমাসের প্রথম সপ্তাহে লেখা পড়া শেষ করে যুক্তরাজ্য থেকে বাংলাদেশে ফেরত আসে । জাতীয় সংসদ  নির্বাচনকে সামনে রেখে এলাকার রাজনীতিতে সক্রিয় হবার উদ্দেশ্যে তিনি দেশে ফেরেন বলে তার অনেক সহকর্মীরা মনে করেন ।

তারা জানায় কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সভাপতি আজিজুল বারী হেলালের সাথে তার ভালো সম্পর্ক থাকায় এলাকাতেতার যথেষ্ট প্রভাব রয়েছে । এবং আগামী নির্বাচনে যেহেতু আজিজুল বারী হেলাল সংসদ সদস্য হিসাবে নির্বাচন করবেনতাই ধারণা করা হচ্ছে জাহিদ হেলাল ভাইয়ের সবুজ সংকেতেই দেশে ফিরেছিলেন ।  কিন্তু জাহিদের দেশে ফেরারখবর পেয়ে তার বাড়িতে কয়েকবার হামলা করে সরকার দলীয় সমর্থকরা ।

তাকে না পেয়ে তার ভাই থানার যুগ্নসম্পাদক গাজী জাকির হোসেনের উপরও হামলা করে দুর্বৃত্তরা । জানা যায় গ্রামের বাড়িতে হামলায় জাহিদ পালিয়ে যেতে সক্ষম হলে একদিন পরই গত ২২ আগস্ট ঢাকায় তার বোনের মালিবাগের বাসাতে পুলিশ তল্লাশি চালায়। এসময় জাহিদ বাসাতে ছিলনা। গোয়েন্দা সূত্রের বরাত দিয়ে আমাদের এই প্রতিবেদক জানান জাহিদ গাজী বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নীলনকশা বাস্তবায়নে দেশে ফিরেছেন এমন খবর রয়েছে বলে ডিবির এক কর্মকর্তা জানান ।

উল্লেখ্য, ২০১০ সালে জাহিদ হোসেন গাজীর উপর কয়েক দফা হামলার পরই তিনি আজিজুল বারী হেলাল ওতার পরিবারের পরামর্শে স্টুডেন্ট ভিসায় দেশ ত্যাগ করেন । তরুণ বয়সেই এলাকাতে তার জনপ্রিয়তা ও প্রভাবেরফলেই বিরোধী শিবিরে তার বিরুদ্ধে বিদ্বেষের একমাত্র কারণ বলে জানা যায় । এদিকে দিঘলিয়া থানার আওয়ামীলীগেরএক নেতা জানান জাহিদ গাজী লন্ডন থেকে তারেক রহমানের এজেন্ডা বাস্তবায়নে দেশে ফিরেন । দেশে তিনি সন্ত্রাস ওনাশকতামূলক কর্মকান্ড করার নীল্ নকশা বাস্তবায়নে ফিরেছিলেন বলে আমাদের কাছে খবর আছে ।

Facebook Comments Box
advertisement

Posted ১২:০৮ | সোমবার, ২৬ আগস্ট ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com