বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাজেদা চৌধুরীর রাজনৈতিক দূরদর্শিতা অনুপ্রেরণা যোগাবে: স্পিকার

  |   রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

সাজেদা চৌধুরীর রাজনৈতিক দূরদর্শিতা অনুপ্রেরণা যোগাবে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর আদর্শ, রাজনৈতিক প্রজ্ঞা ও দূরদর্শিতা প্রজন্ম থেকে প্রজন্মে অনুপ্রেরণা যোগাবে।

 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগীর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সুদীর্ঘ পথচলা। ৭৫ এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর ক্রান্তিলগ্নে, এক এগারোর সংকটময় সময়ে সৈয়দা সাজেদা চৌধুরীর ভূমিকার জন্য জাতি চিরকাল তাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে।

আজ বাংলাদেশ জাতীয় সংসদের এলডি হল প্রাঙ্গণে আয়োজিত বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, সংসদ উপনেতা প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর কুলখানি উপলক্ষে দোয়া ও  মোনাজাত অনুষ্ঠানে এসব কথা বলেন স্পিকার।

 

তিনি বলেন, বাংলাদেশের সব আন্দোলন-সংগ্রামে সৈয়দা সাজেদা চৌধুরীর অনবদ্য ভূমিকা জাতি দেখেছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ও আওয়ামী লীগের রাজনীতিতে তার অবদান সবাই চিরকাল মনে রাখবে।

 

দোয়া ও মোনাজাত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সংসদ সদস্যরা, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা, বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা।

 

অনুষ্ঠানে প্রয়াত সৈয়দা সাজেদা চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তার ছেলে আয়মান আকবর, সাজেদ আকবর, শাহদাব আকবর ও তার কন্যা মাহরুখ আকবর রহমান মায়ের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৫৩ | রবিবার, ১৮ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com