শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সাকিবের না থাকাটা বড় ধাক্কা: হাবিবুল বাশার

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৬ মে ২০২৩ | প্রিন্ট

সাকিবের না থাকাটা বড় ধাক্কা: হাবিবুল বাশার

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। ডান হাতের তর্জনীর চোটের কারণে অন্তত ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। এজন্য আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে সাকিব থাকছেন না, এটা একপ্রকার নিশ্চিত।

 

হঠাৎ ছিটকে যাওয়ায় বাঁ-হাতি এ স্পিনারের (সাকিব) পরিবর্তে একাদশে কে খেলবেন, এ নিয়েও দুশ্চিন্তায় নির্বাচক প্যানেল। সাকিবের অভাব টাইগার শিবিরকে ভোগাবে কি না, এ শঙ্কাও দেখা দিয়েছে ‘হোম অফ ক্রিকেট’ মিরপুরের আনাচে-কানাচে। এও প্রশ্ন জেগেছে, সাকিবকে ছাড়া কেমন হতে পারে টাইগারদের সম্ভাব্য একাদশ!

 

বৃহস্পতিবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমনও সহমত পোষণ করলেন। তার (সুমন) দাবি, সাকিব না থাকলে একটা প্লেয়ার কমে যায়। সাকিব আর মুশফিক দুইজন থাকলে, একটা বাড়তি সুবিধা পাই। তাতে করে আমরা একটা বাড়তি ব্যাটার নিয়ে খেলতে পারি অথবা একজন বোলার বেশি নিয়ে খেলতে পারি। কন্ডিশন অনুযায়ী সেটা আমরা করে থাকি।

 

সাকিবের অভাবে বোলিং বিভাগও ভুগবে বলে মনে করছেন টাইগারদের সাবেক এ অধিনায়ক। তার (সুমন) মন্তব্য, সাকিবের বোলিং তো বাংলাদেশ ডেফিনেটলি মিস করবে। তবে সাকিব ছাড়া তাইজুল আছে, মিরাজ আছে, তারাও কিন্তু যথেষ্ট ভালো বল করে টেস্ট ম্যাচে। আমাদের ফাস্ট বোলিং ডিপার্টমেন্টটা অনেক রিচ। তাই আমাদের যে রকম দরকার, টিম অনুযায়ী কিন্তু ওইরকম সিদ্ধান্ত নিতে পারি। সেটা নিয়ে অনেক আগেই চিন্তাভাবনা হয়ে গেছে।

সূএ : বাংলাদেশ  প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ১০:১২ | শুক্রবার, ২৬ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com