শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিকতার সাথে ষড়যন্ত্র যুক্ত হলে আমরাও ছেড়ে দিবো না: নানক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

সাংবাদিকতার সাথে ষড়যন্ত্র যুক্ত হলে আমরাও ছেড়ে দিবো না: নানক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙে দেওয়া হবে।

 

আজ জাতীয় প্রেসক্লাবের সামনে আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত সমা‌বেশে এ কথা বলেন তিনি। গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে একটি জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, যে খবরটি প্রকাশিত হয়েছে সেই প্রতিবেদক ও নির্বাহী সম্পাদক খবরটি প্রত্যাহার করে নিয়ে প্রমাণ করেছেন খবরটি ভিত্তিহীন, উদ্দেশ্যমূলক, ষড়যন্ত্রমূলক।

 

নানক বলেন, সাংবাদিকতার সঙ্গে নৈতিকতাও রক্ষা করতে হবে। সাংবাদিকতার সঙ্গে অপসংবাদিকতা প্রমাণিত হলে আমরা ছেড়ে দেব না। আমরা প্রতিবাদে নেমেছি, প্রতিবাদ চলবে এবং ষড়যন্ত্রের বিষদাঁত আমরা ভেঙে দেব।

এ ঘটনাকে ১৯৭৪ সালে ইত্তেফাকে প্রকাশিত কুড়িগ্রামের চিলমারির বুদ্ধিপ্রতিবন্ধী বাসন্তীর ঘটনার সঙ্গে তুলনা করেন নানক।

 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, আমাদের মহান স্বাধীনতার ৫২ বছর দেশবাসী যথাযথ মর্যাদার সঙ্গে পালন করছিল। তখন দেশের একটি জাতীয় দৈনিকের একটি বিশেষ সংবাদ দেশবাসীর দৃষ্টিকটু হয়। এই ষড়যন্ত্রমূলক ও গল্পকাহিনীর প্রতিবাদে রাস্তায় নেমেছে মহিলা আওয়ামী লীগ। স্বাধীনতার ৫২ বছরে এসেও রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করতে হচ্ছে মিথ্যাচারের বিরুদ্ধে, হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে। এই পবিত্র রমজানেও প্রতিবাদ করতে হচ্ছে স্বাধীনতা বিরোধী সাংবাদিকতার বিরুদ্ধে।

 

নানক বলেন, স্বাধীনতার ৫২ বছরে এসে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন-অগ্রগতি ও শান্তির ধারায় এগিয়ে যাচ্ছে, তখন ষড়যন্ত্র করে আর কোনো লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের উন্নয়ন অগ্রগতির এই ধারাকে কোনোভাবেই ব্যাহত করা যাবে না।

 

সমাবেশে আরো বক্তব্য রা‌খেন- মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, সাধারণ সম্পাদক শবনম জাহান শিলাসহ সংগঠনে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ শাখার নেতারা।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২০ | বুধবার, ২৯ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com