শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বোচ্চ আদালতে মামলার জট অনেকটাই কমেছে: প্রধান বিচারপতি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

সর্বোচ্চ আদালতে মামলার জট অনেকটাই কমেছে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, আজ থেকে পঞ্চাশ-ষাট বছর আগে দেশের অবস্থা যা ছিল, এখন তা পরিবর্তন হয়েছে এবং আমরা দ্রুত সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছি। গতিশীল রাষ্ট্রের সঙ্গে খাপ খাইয়ে একটি গতিশীল জুডিশিয়ারি তৈরি করতে আমরা বদ্ধপরিকর।

 

আজ (২৭ এপ্রিল) সকালে শেরপুর জেলা জজ আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের জন্য নির্মিতব্য ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্তর উদ্বোধনের পর এসব কথা বলেন তিনি। এর আগে শেরপুরের বিচার বিভাগের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আমাদের লক্ষ্য একটাই, দেশকে আরও গতিশীলতার সঙ্গে এগিয়ে নিয়ে যাওয়া। গত পঞ্চাশ বছরের তুলনায় গত বছর সুপ্রিম কোর্টে ১৫৫টি ডেথ রেফারেন্স কেস নিষ্পত্তি হয়েছে। বর্তমানে নতুন মামলার চেয়ে নিষ্পত্তি হওয়া মামলার সংখ্যা বেশি, যার কারণে সর্বোচ্চ আদালতে মামলার জট অনেকটাই কমেছে।

 

এদিকে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী জেলা আইনজীবী সমিতিতে নবনির্মিত বার লাইব্রেরির উদ্বোধন ও আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় সুপ্রিম কোর্ট হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার মুন্সী মো. মশিয়ার রহমান, আপিল বিভাগের রেজিস্ট্রার মো. সাইফুর রহমান এবং জেলা ও দায়রা জজ মো. তৌফিক আজিজসহ স্থানীয় আইনজীবী ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলো।

 

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৬ | বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com