শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধুলায় মিশিয়ে দিয়েছে: সিপিবি সভাপতি

  |   সোমবার, ১৯ আগস্ট ২০১৯ | প্রিন্ট

সরকার মুক্তিযুদ্ধের চেতনা ধুলায় মিশিয়ে দিয়েছে: সিপিবি সভাপতি

সরকার মুক্তিযুদ্ধের চেতনা, নিশানা বুর্জোয়ারা ধুলায় মিশিয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় পার্টি অফিসে বিপ্লবী কমিউনিস্ট নেতা কমরেড জ্ঞান চক্রবর্তীর মৃত্যুবার্ষিকীরএক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ জনগণের অর্জন। জনগণের সেই অর্জনকে এগিয়ে নেওয়ার সামর্থ্য বর্তমান আওয়ামী লীগ সরকারের নেই। জনগণের অর্জনকে সামনে এগিয়ে নিতে পারে একমাত্র কমিউনিস্টরাই।

তিনি আরও বলেন, দুঃশাসন সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িতকতা, ভোটের অধিকারের যে লড়াই আমরা করছি তা বিভ্রান্ত করতে নানা ফাঁদ পাতা হচ্ছে। সেই ফাঁদে আমাদের পা দিলে চলবে না। তিনি আরো বলেন, এই অন্ধকার যুগে, দুঃশাসনের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম জোরদার করতে জ্ঞান চক্রবর্তীর এখন প্রাসঙ্গিক। তিনি এখন মশাল হাতে আমাদের মাঝে আবির্ভূত হন।

অতীত স্মৃতিচারণ করে সিপিবি সভাপতি বলেন, বাকশাল গঠন সম্পর্কে তৎকালীন সিপিবি’র নেতৃবৃন্দ বঙ্গবন্ধুকে বলেছিলেন, ‘সমাজতন্ত্র কায়েম করার জন্য এক পার্টি সিস্টেম গুরুত্বপূর্ণ নয়। স্বাধীন দলগুলোকে ঐক্যমত্যে নিয়ে আসেন।’ কিন্তু বঙ্গবন্ধু তা শুনেন নাই। তিনি ‘বাকশাল’ গঠন করেন। এখনো পার্টি সম্পর্কে নানা বিতর্ক তৈরি করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা চলছে।

সিপিবি কন্ট্রোল কমিশনের সদস্য মোর্শেদ আলী সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, পার্টির কেন্দ্রীয় কমিটির সম্পাদক আহসান হাবিব লাবলু, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, ক্ষেতমজুর সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা, কৃষক সমিতির সাধারণ সম্পাদক জাহিদ হোসেন খান, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম ও সাবেক ছাত্রনেতা মানবেন্দ্র দেব।

Facebook Comments Box
advertisement

Posted ২২:১৯ | সোমবার, ১৯ আগস্ট ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com