শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকার প্রশাসনকে কোনভাবেই দলীয়করণ করেনি : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩ | প্রিন্ট

সরকার প্রশাসনকে কোনভাবেই দলীয়করণ করেনি : তথ্যমন্ত্রী

সরকার কোনভাবেই প্রশাসনকে দলীয়করণ করেনি বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।

 

তিনি বলেন, বিএনপি এবং জাতীয় পার্টি যতবার ক্ষমতায় এসেছে, প্রশাসনকে তারা দলীয়করণ করেছে। আমরা কোনোভাবেই দলীয়করণ করিনি। এমনকি করার কোন পরিকল্পনাও আমাদের নেই।

আজ (২৬ জানুয়ারি) দুপুরে ওসমানী স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

 

তথ্যমন্ত্রী বলেন, ‘আমাদের যারা ডিসি হয়েছেন, যারা সচিব হয়েছেন, এবং যারা বিভাগীয় কমিশনার হয়েছেন, তারা তাদের নিজস্ব যোগ্যতার ভিত্তিতেই এসএসবির মাধ্যমে প্রতিটি পরীক্ষায় প্রক্রিয়া অনুসরণ করেই এই অবস্থানে এসেছেন।

 

তিনি বলেন, সরকার প্রশাসনকে নিয়েই কাজ করে। সরকারের রাজনৈতিক অংশ এবং প্রশাসনিক অংশ একসাথে নিয়েই কাজ করতে হয়। এগুলো অঙ্গাঙ্গিভাবে জড়িত।

হাসান মাহমুদ বলেন, জেলা প্রশাসক সম্মেলন সরকারের প্রশাসনের একটি নিয়মিত কার্যক্রম। এটি প্রতি বছর হয়। এর ধারাবাহিকতায় এ বছরও এটি অনুষ্ঠিত হচ্ছে। সরকারের কার্যক্রমগুলো বাস্তবায়ন করা হয় জেলা প্রশাসনের মাধ্যমে। কারণ সাধারণ জনগণ জেলা প্রশাসনকেই সবসময় কাছে পায়। এজন্য জেলা প্রশাসক সম্মেলনটা সরকারের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

 

এর আগে গত ২৪ জানুয়ারি জেলা প্রশাসকদের (ডিসি) তিন দিনব্যাপী বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

 

স্বাগত বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরুল্লাহ বিভাগীয় কমিশনারদের পক্ষে এবং নরসিংদীর জেলা প্রশাসক আবু নাঈম মোহাম্মদ মারুফ খান ও বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরিজি জেলা প্রশাসকদের পক্ষে বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৫৪ | বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com