বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি: মওদুদ

  |   রবিবার, ২৪ নভেম্বর ২০১৯ | প্রিন্ট

সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি: মওদুদ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার দেশে কোনো শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে পারেননি। এ সরকারের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ঢুকে পড়েছে।

রোববার (২৪ নভেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপি আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমদ বলেন, রাজনীতির কারণে বিচারকরা মুক্ত মনে বিচার করতে পারেন না। এ কারণে বেগম খালেদা জিয়া এখনও জেলখানায়। তার জামিনের জন্য আমরা অনেক চেষ্টা করেছি, এখনও করছি কিন্তু রাজনৈতিক কারণে বিলম্বিত হয়েছে। এছাড়া জামিন নিয়ে সন্দেহও রয়েছে। সেজন্য বিকল্প পথ হলো আন্দোলন। শিগগিরই কর্মসূচি দিয়ে রাস্তায় নেমে আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, এ সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি। সে কারণেই দেশে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, এ অভিযান এরই মধ্যে প্রায় শেষ হয়ে গেছে। এটা আমরা আগেই জানতাম। কয়দিন পর একটা ঘটনা ঘটে, তারপর আস্তে আস্তে স্তিমিত হয়ে যায়। আমরা আর তার গভীরে যাই না। ছাত্রলীগ ও যুবলীগের যেসব নেতা-কর্মী ধরা পড়েছে তাদের দিয়েই সীমাবদ্ধ রেখেছেন। কিন্তু এদের বাইরেও শত শত নেতাকর্মী রয়েছে যারা ক্যাসিনো কাণ্ডে লিপ্ত। আজকে আওয়ামী লীগের এমন কোন নেতা নেই যিনি অগাধ সম্পদের মালিক হননি।

তিনি বলেন, একদিকে মানুষ নিঃস্ব, দারিদ্র্যসীমার নিচের সংখ্যা বাড়ছে, অন্যদিকে কিছু সংখ্যক মানুষের হাতে অর্থ চলে যাচ্ছে। এ কারণেই সমাজে বৈষম্য দেখা দিয়েছে।

ব্যাংক খাতে কোনো শৃঙ্খলা নেই উল্লেখ করে বিএনপি এ নেতা বলেন, ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা তারা নিয়ে গেছে। যার হিসাব তারা এখনো দিতে পারেনি। হলমার্ক, ডেসটিনি, বিসমিল্লাহ গ্রুপের বিচার এখনও হয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ২২:৩৪ | রবিবার, ২৪ নভেম্বর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com